সিরাজদিখানে বিপ্লব ও সংহতি দিবসের অনুষ্ঠানে বিএনপি নেতা লাঞ্ছিত

মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলা বিএনপির কার্যালয়ে গতকাল শুক্রবার জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক শমসের আলম ভূঁইয়াকে নিয়ে উত্তেজনা সৃষ্টি হয়। বিএনপির বিপ্লব ও সংহতি দিবস উদযাপন উপলক্ষে আলোচনা অনুষ্ঠানে তিনি উপস্থিত হলে এ পরিস্থিতির সৃষ্টি হয়। নিজেদের প্রত্যক্ষদর্শী দাবি করে অনেকে বলেন, শমসের আলম এ সময় শারীরিকভাবে লাঞ্ছিত হন।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, গতকাল সকাল ১০টায় সিরাজদিখানে বিএনপির কার্যালয়ে বিপ্লব ও সংহতি দিবসের আলোচনা সভা শুরু হয়। এ সময় জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক শমসের আলম ভঁূইয়া উপস্থিত হলে অনেক নেতা-কর্মী উত্তেজিত হয়ে ওঠে। একপর্যায়ে সিরাজদিখান যুবদলের সভাপতি দেলোয়ার হোসনে ভূঁইয়া বলেন, ‘যাঁরা পিডিপির সঙ্গে ছিলেন, নেত্রীর বিরুদ্ধে ষড়যন্ত্র করেছেন, পিডিপির দালালি করেছেন তারা বের হয়ে যান।’ পরে শমসের আলম বক্তব্য দেওয়ার সময় হুলস্থুল বেধে যায়। প্রত্যক্ষদর্শীদের ভাষ্যমতে, শমসের আলম এ সময় শারীরিকভাবে লাঞ্ছিত হন। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
ঘটনাস্থলে উপস্থিত উপজেলা বিএনপির সভাপতি আব্দুল কুদ্দুস ধীরেন প্রথম আলোকে জানান, শমসের আলমকে নিয়ে নেতা-কর্মীদের মধ্যে একটু উত্তেজনা সৃষ্টি হয়েছিল। পরে তিনি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন বলে জানান।
সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) থাকা উপপরিদর্শক (এসআই) মো· কিবরিয়া প্রথম আলোকে জানান, পরিস্থিতি এখন শান্ত রয়েছে।
এ ব্যাপারে শমসের আলম ভূঁইয়ার সঙ্গে যোগাযোগের চেষ্টা করে কথা বলা সম্ভব হয়নি। তাঁর মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

Leave a Reply