বি. চৌধুরী ফের বিকল্পধারার প্রেসিডেন্ট হচ্ছেন, মেজর মান্নানকে নিয়ে সমস্যা

সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরী আবারো বিকল্পধারার প্রেসিডেন্ট পদে ফিরছেন। ইতোমধ্যে দলের নির্বাহী কমিটির একটি সভায় তাকে প্রেসিডেন্ট এবং মেজর (অব.) আবদুল মান্নানকে মহাসচিব পদে পুনর্নির্বাচিত করা হয়েছে। প্রেসিডেন্ট পদে ফিরতে বি. চৌধুরী রাজি হলেও মেজর মান্নান আর মহাসচিবের দায়িত্ব নিতে আগ্রহী নন। বিষয়টি নিয়ে বি চৌধুরীর সঙ্গে তার গতরাতেও এই রিপোর্ট লেখা পর্যন্ত আলোচনা চলছিল। সার্বিক বিষয় তুলে ধরতে বিকল্পধারা আজ সোমবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন ডেকেছে।

সংবাদ সম্মেলনের আলোচ্য বিষয় সম্পর্কে জানতে চাইলে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মাহী বি. চৌধুরী গতকাল এই প্রতিবেদককে বলেন, নির্বাচনোত্তর দলীয় বিষয় নিয়ে আমরা কথা বলবো। দলের সাংগঠনিক কাঠামোর বিষয়েও জনগণকে অবহিত করা হবে।

জানা গেছে, আজকের সংবাদ সম্মেলনে নির্বাচনে ব্যতিক্রমী ফলাফল আনুষ্ঠানিকভাবে মেনে নেয়ার কথা জানানোসহ শেখ হাসিনার সরকারকে অভিনন্দন জানানো হবে। অবহিত করা হবে প্রেসিডেন্ট পদে বি চৌধুরীকে পুনর্নির্বাচিত করার বিষয়টিও। মেজর মান্নানের সঙ্গে আলোচনা ফলপ্রসূ হলে তাকেও মহাসচিব পদে পুনর্নির্বাচনের বিষয়টি ঘোষণা করা হতে পারে।

Leave a Reply