মুন্সীগঞ্জে ফায়ার সার্ভিস ভবন নির্মাণে বাধা ইঞ্জিনিয়ার ও ঠিকাদার আটক

কাজী দীপু, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ভবেরচর এলাকায় গত মঙ্গলাবার ফায়ার সার্ভিসের ভবন নির্মাণের কাজে বাধা প্রদান করে ইঞ্জিনিয়ার ও ঠিকাদারকে আটক করে রেখেছিল যুবলীগ নেতার লোকজন। পরে পুলিশ তাদের উদ্ধার করে তাদের হেফাজতে নিয়ে গেলে তারা সেখান থেকে নিরাপদ আশ্রয়ে চলে গেছে।

এ ঘটনার পর থেকে ভবন নির্মানের প্রাথমিক কাজ বন্ধ রয়েছে। নিম্নমানের বালু ও সিমেন্ট দিয়ে ঢালাই দেয়ার অভিযোগ তুলে বাধা দিলেও এখানে যুবলীগ নেতার ব্যক্তি স্বার্থ জড়িত রয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। তবে স্থানীয়রা বলেছে, নিম্নমানের কাজ করছিল বিধায় বাধা দেয়া হয়েছে। গজারিয়া ইউ এন ও থানার ওসি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বর্তমানে স্থানীয় প্রশাসনে নিয়োগকৃত লোক ঠিকাদারের মালামাল পাহারা দিচ্ছে।

জানা গেছে, গজারিয়া উপজেলায় ফায়ার সার্ভিস স্থাপনের সিদ্ধান্তের পর ভবন নির্মাণের উদ্যোগ নেয় গনপূর্ত অধিদপ্তর।। ১ কোটি ২২ লাখ টাকার কাজ পায় রিল্যান্স বিল্ডার্স নামের ঠিকাদার প্রতিষ্ঠান। ওই প্রতিষ্ঠান প্রাথমিক কাজের অংশ হিসেবে গত মঙ্গলবার ঠিকাদার সিসি বেস করার জন্য মাটি কেটে কাজ করতে গেলে যুবলীগ নেতা ফিরোজ আহমেদ ফরাজী ও তার লোকজন বাধা দিয়ে তাদের উপর ক্ষুব্ধ হয়ে ওঠে।

এতে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলে ভবেরচর ফাঁড়ির পুলিশ ইঞ্জিনিয়ার ও ঠিকাদারকে উদ্ধার করে ফাঁড়িতে নিয়ে যায়। পরে তারা কৌশলে ঘটনাস্থল ত্যাগ করেন।

গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আমির ই কবির ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ঘটনার পরই স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করা হয় প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য। তিনি ঘটনাস্থলে গিয়ে নিম্নমানের কাজ হচ্ছে এমন অভিযোগ এলাকাবাসী করছে বলে জানিয়েছেন।

এ প্রসঙ্গে নির্বাহী প্রকৌশলী বলেন, ঠিকাদার প্রাথমিক কাজ শুরু করলেও এখনো মূল কাজ শুরু হয়নি। বুয়েটে পাঠানো মালামাল পরীক্ষার শেষে সন্তোসজনক রির্পোট পেলে কাজ শুরু করা হবে।

ঠিকাদার মো. শাহআলম নিম্নমানের কাজ হচ্ছে এমন অভিযোগ ভিত্তিহীন দাবি করে জানান, স্থানীয় যুবলীগ নেতা ফিরোজ মালামাল সাপ্লাই দিতে চাচ্ছে। সে কাজ না পেয়ে ক্ষুব্ধ হয়ে বাধা প্রদান করে। এমনকি হত্যার হুমকিও দেয়ায় নিরাপত্তাহীনতায় ভুগছি।

এ ব্যাপারে জেলা যুবলীগের সাংস্কৃতিক ও সমাজকল্যাণ সম্পাদক ফিরোজ আহমেদ ফরাজী ঠিকাদারের অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন দাবী করে বলেন, স্থানীয় জনতার অভিযোগ পেয়ে ঘটনার সত্যতা যাচাই করতে গিয়েছিলাম। তাদের আটক করার প্রশ্নই ওঠে না।

Leave a Reply