প্রবাসী সরকারের নীতি অনুসরণ করলে বাংলাদেশ স্বাধীন হতো না: হামিদুল্লাহ

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ চলাকালে নভেম্বর-ডিসেম্বর সময়কালের ১১নং সেক্টরের সেক্টর কমান্ডারের দায়িত্ব পালনকারী উইং কামান্ডার হামিদুল্লাহ খান বীর প্রতীক বলেছেন, ৭১-এ কলকাতা থিয়েটার রোডের সিদ্ধান্ত আর রণাঙ্গণের বাস্তব অবস্থা এক ছিল না। সেদিন প্রবাসী সরকারের নীতি অনুসরণ করলে বাংলাদেশ স্বাধীন হতো না। বর্তমান সরকারকে উদ্দেশ্য করে হামিদুল্লাহ খান বলেন, শিবশঙ্কর-প্রণব বাবুদের সঙ্গে শলাপরামর্শ করে কোনো কাজ হবে না। জনগণের চোখ-কান খোলা। তারা ঠিক সময়ে ঠিক কাজটি করবে। যেমন করেছিল ১৯৭১ সালে।

হামিদুল্লাহ খান আরো বলেছেন, কোনো রাজনৈতিক দলের কারণে দেশের অর্থনৈতিক উন্নতি হয়নি। জনগণ নিজেদের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতিবিদদের দিকনির্দেশনার দিকে তাকিয়ে থাকেনি। দেশে যতটুকু অর্থনৈতিক উন্নয়ন হয়েছে তা জনগণের সৃজনশীলতারই ফসল।

হামিদুল্লাহ খান দেশের অস্তিত্ব নিয়ে শঙ্কা প্রকাশ করে বলেছেন, দেশ বাঁচলে বা থাকলে দুদিন পরও গণতন্ত্র আসবে। ৭ বছর ধরে অনেক শলাপরামর্শ করে ক্ষমতায় এসেছে আওয়ামী লীগ। জনগণের কল্যাণে তাদের কোনো চিন্তা নেই। গত শুক্রবার বিকালে জাতীয় প্রেসক্লাবে নাগরিক ফোরাম আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেছেন উইং কমান্ডার হামিদুল্লাহ।

http://www.amadershomoy.com/content/2009/04/18/news0161.htm

Leave a Reply