মুন্সীগঞ্জে ড্রেন নির্মাণ দীর্ঘসূত্রিতার কারণে…

55658_munshiganj-photo4মুন্সীগঞ্জে ড্রেন নির্মাণকাজে দীর্ঘসূত্রিতার কারণে ভেঙে পড়ছে ব্যবসায়ীদের দোকানপাট
মুন্সীগঞ্জ শহরের প্রধান সড়ক ও সদর হাসপাতাল রোডে ড্রেন নির্মাণ চলছে অত্যন্ত ধীর গতিতে। এক বছরের কাজ তিন বছরেও শেষ করতে পারছে না। ড্রেন নির্মাণ সম্পন্ন না হওয়ায় ভাঙাচোরা সদর হাসপাতাল রোডটি মেরামত করা সম্ভব হচ্ছে না। মুন্সীগঞ্জ থেকে ঢাকা যাতায়াতের জন্য সদর হাসপাতাল রোডটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই রোড দিয়ে প্রতিদিন বাস, ট্রাকসহ বিভিন্ন যানবাহন চলাচল করে। এদিকে সড়কের পাশ দিয়ে ড্রেন নির্মাণ কাজের দীর্ঘসূত্রতার কারণে শহরের অনেকে দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান, ঘরবাড়ি হুমকির মুখে পড়েছে। ইতিমধ্যে বেশ কয়েকটি বাড়ির দেয়াল ভেঙে পড়েছে। জনগণের দুর্ভোগ চরমে পৌঁছেছে।
নির্মাণাধীন ড্রেনে পড়ে যাওয়ার ভয়ে অনেকে দোকানে কেনাকাটা করতে যায় না। ব্যবসায়ীদের বেচাকেনায় ক্ষতি হচ্ছে। পৌর কর্তৃপক্ষের উদাসীনতা অবহেলার কারণে জনগণকে এ দুর্ভোগ পোহাতে হচ্ছে বলে পৌরবাসীর অভিযোগ। আগামী বছরের আগে সদর হাসপাতাল রোডের মেরামতের কাজ আরম্ভ করা সম্ভব হবে না বলে মুন্সীগঞ্জ পৌরসভার প্রকৌশল বিভাগ জানিয়েছে।
মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র অ্যাডভোকেট মুজিবুর রহমান জানান, রাস্তার পাশে কিছু স্থাপনা সরানো বিলম্ব হওয়ায় ড্রেন নির্মাণ কাজ বিলম্ব হচ্ছে। তবে বর্ষার আগে কাজ শেষ করার জোর প্রচেষ্টা চালানো হচ্ছে।

Leave a Reply