পদ্মা সেতু নির্মাণে এডিবির সহায়তার পরিমাণ বাড়ানোর আশ্বাস

পদ্মা সেতু নির্মাণে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি) সহায়তার পরিমাণ বাড়ানোর আশ্বাস দিয়েছে। এডিবি’র প্রধান কার্যালয়ের ট্রান্সপোর্ট এবং যোগাযোগ উন্নয়ন বিষয়ক পরিচালক কাজুহিকো হিগুচি এবং কান্ট্রি ডিরেক্টর পল হেইটেনস্সহ এডিবির একটি প্রতিনিধিদল গতকাল সোমবার যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেনের সঙ্গে বাংলাদেশ সচিবালয়ে সাক্ষাৎকালে এ আশ্বাস দেন। সাক্ষাৎকালে তারা পদ্মা সেতু নির্মাণ প্রকল্পসহ এডিবির অর্থায়নে যোগাযোগ সেক্টরে চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের অগ্রগতির বিষয় নিয়ে কথা বলেন।
এছাড়া পদ্মা সেতুর উভয় পাড়ে রেল সংযোগ স্থাপন, চট্টগ্রামের কালুরঘাটে আরো একটি রেল-কাম-রোড ব্রিজ তৈরি, নবীনগর-চন্দ্রা-বঙ্গবন্ধু সেতু-হাটিকামরুল সড়ক এবং ঢাকা-মাওয়া-ভাংগা সড়ককে চার লেনে উন্নীতকরণের জন্য এডিবির সহায়তা কামনা করা হলে এসব বিষয় বিবেচনারও আশ্বাস দেয় এডিবি প্রতিনিধিদল।
যোগাযোগ মন্ত্রণালয়ের সড়ক ও রেলপথ বিভাগের সচিব এএসএম আলী কবীর, সেতু বিভাগের সচিব আব্দুল করিম, অতিরিক্ত সচিব কেএইচ মাসুদ সিদ্দিকী, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মোঃ বেলায়েত হোসেন, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মুন্সী মোস্তাফিজুর রহমানসহ যোগাযোগ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন। -তথ্য বিবরণী

Leave a Reply