পদ্মার ভাঙ্গন পরিদর্শনে পানি সম্পদমন্ত্রী

পানি সম্পদ মন্ত্রী রমেশ চন্দ্র সেন বলেছেন, মুন্সীগঞ্জে পদ্মা নদী ভাঙ্গন রোধে সরকার বাঁধ নির্মাণের প্রকল্প গ্রহণ করেছে। আগামী ৩ বছরের মধ্যে এ নির্মাণ কাজ সমাপ্ত হবে।

মন্ত্রী রোববার জেলার শ্রীনগর উপজেলায় পদ্মা নদীর ভাঙ্গন এলাকা পরিদর্শনকালে বক্তব্য রাখছিলেন। তিনি বলেন, বাঘরাবাজার, ভাগ্যকুল বাজার ও কবুতর খোলা গ্রাম পদ্মা নদীর ভাঙ্গন থেকে রক্ষার জন্য ৪৮৭ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে প্রায় ৭ কিলোমিটার এলাকায় বাঁধ নির্মাণ করা হবে। বিগত সরকার ভাঙ্গন রোধ কোন কার্যকরী প্রদক্ষেপ গ্রহণ করেনি বলে তিনি উল্লেখ করেন।

মন্ত্রী বলেন, বর্তমান মহাজোট সরকার জনগণের দুঃখ দুর্দশা লাঘবে আন্তরিক। শেখ হাসিনার নির্দেশে নদীর নাব্যতা রক্ষার জন্য ড্রেসিংয়ের ব্যবস্থা করা হবে।

তিনি বলেন, পর্যায়ক্রমে জনগণের সকল সমস্যার সমাধান করা হবে। নির্বাচনী প্রতিশ্রুতি পালনে বর্তমান সরকার দৃঢ়প্রতিজ্ঞ। এ জন্য সরকারকে সময় দিতে হবে।

নদী ভাঙ্গনে এলাকা পরিদর্শনকালে তার সাথে ছিলেন স্থানীয় সংসদ সদস্য সুকুমার রঞ্জন ঘোষ, পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী (ঢাকা অঞ্চল) মো. হুমায়ুন।

পরে মন্ত্রী ভাগ্যকুলে কাজী সামসুদ্দিনের সভাপতিত্বে হরেন্দ্র লাল উচ্চ বিদ্যালয় মাঠে এক জনসভায় বক্তব্য রাখেন। এখানে তিনি বলেন, আওয়ামী লীগ জনগণের দল, জনগণের কল্যাণে কাজ করে।

এখানে আরও বক্তব্য রাখেন সুকুমার রঞ্জন ঘোষ, শ্রীনগর উপজেলা চেয়ারম্যান বেলায়েত হোসেন ঢালীসহ স্থানীয় নেতৃবৃন্দ।

Leave a Reply