মুন্সীগঞ্জে সড়ক দুর্ঘটনায় ছাত্রলীগ নেতাসহ ১৩ জন নিহত

mawa accidentমুন্সীগঞ্জ, জুন ০৮ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- ঢাকা-মাওয়া মহাসড়কের শ্রীনগরে রোববার রাতে সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৩ তে দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে রয়েছেন শ্রীনগর উপজেলা শাখা ছাত্রলীগের সভাপতি জাকিরুল হক কুসুম।

দুর্ঘটনায় অন্তত ৪০ জন আহত হয়েছেন।

মটরসাইকেল আরোহী শ্রীনগর থানা ছাত্রলীগ সভাপতি জাকিরুল হক কুসুম (২৭) এবং তার সহকর্মী রিপন (২৫) ঘটনাস্থইে মারা যান বলে জানিয়েছেন শ্রীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাখাওয়াত হোসেন।

নিহতদের মধ্যে আরও আছেন- বাসযাত্রী মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার দক্ষিণ মেদেনীমন্ডল গ্রামের ইব্রাহিম (৩২), মাদারীপুরের শিবচরের কুতুবপুর গ্রামের আনিস (৩০) বরিশালের উজিরপুরের ক্রিস্টিনা এ্যান বাড়ৈ (১৫), পটুয়াখালীর বাউফলের অর্ণব পান্ডে (২), সত্যরঞ্জন দেবনাথ (৭০), রফিক (৩৫), মাদারীপুরের কালকিনী উপজেলার আইসা গ্রামের রিপন (৩৫), বরগুনার বেতাগির জাহাঙ্গীর (৩৫), আব্দুর রাজ্জাক (৪৫), রাতুল(৩) ও অজ্ঞাত পরিচয়ের যুবক।

আহতদের মধ্যে আটজনকে ঢাকা, ১১ জনকে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লে∙ এবং ২০ জনকে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

ওসি শাখাওয়াত বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, জাকিরুল হক কুসুম মটরসাইকেলে করে ষোলঘর গ্রাম থেকে সহকর্মী রিপনকে নিয়ে বেজঁগাঁ এলাকায় তার বাড়ি ফিরছিলেন। পথে ছনবাড়ি এলাকায় চট্টগ্রাম থেকে বরগুনাগামী সৌদিয়া পরিবহনের নৈশকোচ পেছন দিক থেকে মোটরসাইকেলটিকে চাপা দিয়ে পানি ভর্তি খাদে পড়ে যায়।

তিনি জানান, রাতেই বাসটি থেকে ১২টি লাশ উদ্ধার করা হয়। পরে আরও একটি লাশ পাওয়া যায়। লাশ ষোলঘর স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে।

ওসি জানান, ভোর পাঁচটার দিকে বাসটি পানি থেকে তোলা হয় বলে তিনি জানান। বাসটিতে ৫৩ জন যাত্রী ছিলেন। অনেক যাত্রী ঘুমিয়ে পড়ার কারণে দূর্ঘটনায় মৃতের সংখ্যা বেশি হয়েছে বলে মনে করেন তিনি।

মুন্সীগঞ্জ -১ আসনের সাংসদ সুকুমার রঞ্জন ঘোষ, উপজেলা চেয়ারম্যান বেলায়েত হোসেন ঢালী, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল লতিফ মোল্লা সোমবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ছাত্রলীগ সভাপতি জাকিরুল হক কুসুমের মৃত্যুতে শ্রীনগর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সংসদ সদস্য সুকুমার রঞ্জন ঘোষ, সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. জামাল হোসেন, শহর আওয়ামী লীগের সভাপতি আব্দুল মতিন, জেলা ছাত্রলীগ সভাপতি গোলাম মাওলা তপন শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

http://www.bdnews24.com/bangla/details.php?id=51449&cid=2

__________________________________________________________________________________________

মুন্সীগঞ্জে সড়ক দুর্ঘটনা, ১২ লাশ উদ্ধার

মুন্সীগঞ্জ, জুন ০৮ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- ঢাকা-মাওয়া মহাসড়কের শ্রীনগরে রোববার রাতে সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১২ তে দাঁড়িয়েছে।

শ্রীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাখাওয়াত হোসেন সোমবার সকালে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, রাত সাড়ে তিনটার দিকে বাসের ভিতর থেকে আর একটি লাশ উদ্ধার করা হয়েছে। এরপর ভোর পাঁচটার দিকে বাসটি পানি থেকে তোলা হয়।

লাশ ষোলঘর স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে।

চট্টগ্রাম থেকে বরগুনা যাওয়ার সময় সৌদিয়া পরিবহনের নৈশকোচ একটি মটরসাইকেলকে পেছন দিক থেকে চাপা দিয়ে পানি ভর্তি খাদে পড়ে যায়। বাসটি থেকে ১০টি লাশ উদ্ধার করা হয়।

নিহতদের মধ্যে মটরসাইকেল আরোহী শ্রীনগর থানা ছাত্রলীগ সভাপতি জাকিরুল হক কুসুম (২৭) এবং তার সহকর্মী রিপনের (২৫) পরিচয় পাওয়া গেছে। তারা ঘটনাস্থইে মারা যান।

পুলিশের শ্রীনগর সার্কেলের সহকারী সুপারিনটেনডেন্ট মো. ফারুকী রোববার রাতে ঘটনাস্থল থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, নিহতের সংখ্যা ২৫ ছাড়িয়ে যেতে পারে। উদ্ধার কাজে সহায়তার জন্য ঢাকা থেকে ডুবুরী ও ক্রেন আনা হয়েছে।

শ্রীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাখাওয়াত হোসেন রাত একটায় ঘটনাস্থল থেকে জানান, জাকিরুল হক কুসুম মটরসাইকেলে করে ষোলঘর গ্রাম থেকে সহকর্মী রিপনকে নিয়ে বেজঁগাঁ এলাকায় তার বাড়ি ফিরছিল। পথে ছনবাড়ি এলাকায় নৈশকোচটি পেছন থেকে মোটরসাইকেলটিকে চাপা দিয়ে খাদে পড়ে যায় বলে তিনি জানান।

ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, বাসটিতে ৫৩ জন যাত্রী ছিলেন। আহত কমপক্ষে ১৬ জনকে স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জেলা প্রশাসক মোশারফ হোসেন জানান, ঘটনাস্থলে দমকল বাহিনীকে ডাকা হয়েছে। আহতদের হাসপাতালে নেওয়ার জন্য অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে।

এদিকে খবর পেয়ে স্থানীয় সাংসদ সুকুমার রঞ্জন ঢাকা থেকে ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা পর্যবেক্ষণ করেন।

http://www.bdnews24.com/bangla/details.php?cid=2&id=51399&hb=1

Leave a Reply