কাওড়াকান্দি-মাওয়া রুটে ৫ ফেরি নষ্ট

ঘাটের উভয় পাশে তীব্র যানজট
কাওড়াকান্দি-মাওয়া রুটে গত শনিবার রাতে পাঁচটি ফেরি নষ্ট হয়ে যাওয়ায় ঘাটের উভয় পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। ঘাটের উভয় পাশে আটকা পড়ে চার শতাধিক বাস, ট্রাক, মাইক্রোবাসসহ অন্যান্য যানবাহন। যাত্রীরা চরম ভোগান্তির শিকার হন।
ঘাট সূত্রে জানা গেছে, কাওড়াকান্দি ফেরিঘাটে ১৪টি ফেরি চলাচলের কথা থাকলেও বর্তমানে চলছে মাত্র ছয়টি। গত ৬ জুন তিনটি রো রো ফেরি শাহআলী, শাহজালাল ও ভাষাশহীদ বরকত কাওড়াকান্দি থেকে সরিয়ে আরিচা ঘাটে নিয়ে যাওয়া হয়। এর পর থেকেই যানজট ক্রমেই বাড়তে থাকে। গত শনিবার রাতে হঠাৎ রানীগঞ্জ, করবী, যশোর, শৈবাল, কর্ণফুলী এই পাঁচটি ফেরি নষ্ট হয়ে যাওয়ায় রাত থেকেই ঘাটের উভয় পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়।
স্খানীয় লাখু চৌধুরী ও রিপন মিয়া জানান, কাওড়াকান্দি ঘাট দিয়ে যে ফেরিগুলো চলছে তার মান অত্যন্ত খারাপ। ফেরিগুলো অনেক পুরনো হওয়ায় মাঝে মধ্যেই নষ্ট হয়ে যায়। যে পাঁচটি ফেরি গত শনিবার রাতে নষ্ট হয়েছে সেগুলো অনেক বছর আগে কাওড়াকান্দি ঘাটে আনা হয়। নিয়মিত ফেরি মেরামত না করায় এ সমস্যার সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে বিআইডব্লিউটিসি’র ইনচার্জ আবু আলম হাওলাদার বলেন, যে ফেরিগুলো নষ্ট হয়েছে সেগুলো আশির দশকের। এ ফেরির মেশিন পুরনো হওয়ায় মাঝে মধ্যেই মেশিনগুলো নষ্ট হয়ে ফেরি পারাপার বìধ হয়ে যায়।

Leave a Reply