পদ্মা সেতু হবে দোতলা নিচে ট্রেন, ওপরে চলবে বাস : যোগাযোগমন্ত্রী

পদ্মা বহুমুখী সেতু হবে দোতলা, নিচে চলবে ট্রেন ওপরে চলবে যানবাহন। সেতুতে দক্ষিণাঞ্চলের মানুষের জন্য গ্যাস সংযোগও থাকবে। পদ্মার পাড়ের মাদারীপুরের শিবচরে স্খাপন করা হবে ৫০০ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন নতুন বিদ্যুৎ কেন্দ্র ও কনটেইনার পোর্ট। এ ব্যাপারে ইতোমধ্যেই সিদ্ধান্ত নেয়া হয়েছে। গতকাল শনিবার শিবচরে শেখপুর সেতু উদ্বোধনকালে এক জনসভায় যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন একথা জানান।
জনসভায় বিশেষ অতিথি ছিলেন সংসদের হুইপ নুর-ই-আলম চৌধুরী লিটন এমপি। বাঁশকান্দি ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সের মাঠে মাদারীপুর জেলা প্রশাসক শশী কুমার সিংহের সভাপতিত্বে জনসভায় আরো উপস্খিত ছিলেন সড়ক ও রেলপথ বিভাগের সচিব এ এস এম আলী কবীর, সড়ক ও জনপথ বিভাগের প্রধান প্রকৌশলী মুন্সী মোস্তাফিজুর রহমান, সওজ বরিশাল জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো: আমিনুর রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী কাজী নজিবুল হক প্রমুখ।
মন্ত্রী বলেন, চারদলীয় জোট সরকার উন্নয়ন করেছে অঞ্চলভিত্তিক। কিন্তু বর্তমান আওয়ামী লীগ সরকার উন্নয়নের সুষম বন্টন করবে। বর্তমান সরকার দারিদ্র্য বিমোচনের জন্য সম্পূর্ণ ভিন্ন নীতি গ্রহণ করেছে। তাই সরকার প্রথমেই সুষ্ঠু প্রশাসন গড়ে তুলেছে। ফলে উন্নয়নের প্রতিটি পদক্ষেপ নেয়া হচ্ছে পরিকল্পনামাফিক।
সূত্র জানায়, শিবচরের বিলপদ্মা নদীর ওপর নির্মিত শেখপুর সেতুর দীর্ঘ ১৬১ দশমিক ৬৪ মিটার ও প্রস্খ ৯ দশমিক ৩১ মিটার। সেতু নির্মাণে মোট ১১ কোটি ১ লাখ খরচ হয়। এ সেতু উদ্বোধনের ফলে মাদারীপুর থেকে দক্ষিণাঞ্চলের ২১ জেলার করিডর কাওড়াকান্দি ঘাটে পৌঁছতে মাত্র এক ঘন্টা ১৫ মিনিট সময় লাগবে।

Leave a Reply