মুন্সীগঞ্জে হারকাতুল জিহাদের অনুসারীদের সন্ধানে পুলিশ ও গোয়েন্দা

জঙ্গি সংগঠন হারকাতুল জিহাদের অনুসারীদের সন্ধানে মুন্সীগঞ্জে তৎপর হয়ে উঠেছে পুলিশ ও গোয়েন্দা সংস্থার লোকজন। সম্প্রতি জঙ্গি নেতা ওবায়দুল্লাকে গ্রেফতারের পর ৬৪ জেলার এসপি’কে জঙ্গি তৎপরতার ওপর পুলিশ সদর দফতরে রিপোর্ট প্রদানের নির্দেশের পরেই মুন্সীগঞ্জ পুলিশ ও গোয়েন্দারা তৎপরতা শুরু করে। তবে এখনো জঙ্গি তৎপরতার আলামত পাওয়া যায়নি বলে গোয়েন্দা সূত্র জানিয়েছে। জেলার ছয় উপজেলায় পরিচালিত বিভিন্ন মাদ্রাসার তালিকা সংগ্রহ করা হচ্ছে।

গোয়েন্দাদের অনুসন্ধানে জানা গেছে, রাজধানী থেকে শুরু করে মাদারীপুর, শরীয়তপুর, গোপালগঞ্জ ও আশপাশ এলাকায় হারকাতুল জিহাদের অনুসারীরা অবস্থান নিয়ে তাদের কার্যক্রম চালাচ্ছে। এ জন্য নদীবেষ্টিত মুন্সীগঞ্জ জেলাতেও তাদের তৎপরতা থাকার সম্ভাবনা রয়েছে। সূত্রমতে, গত ১২ জুলাই মাদারীপুরের শিবচর থেকে জঙ্গি নেতা ওবায়দুল্লাকে গ্রেফতারের পর পাশের জেলা মুন্সীগঞ্জেও তাদের অবস্থান রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

গোয়েন্দা সূত্র জানায়, আফগান মুজাহিদ ও পাকিস্তানভিত্তিক লস্কর-ই-তৈয়বার সঙ্গে হরকাতুল জিহাদের নেতাদের রয়েছে নিবিড় সর্ম্পক। হরকাতুল জিহাদ ও লস্কর-ই-তৈয়বার জঙ্গিরা শিক্ষিত। তারা ভারত ও পাকিস্তানে পড়াশোনা করেছেন।

[ad#co-1]

Leave a Reply