মুন্সীগঞ্জে সম্মিলিত সাংস্কৃতিক জোটের মানববন্ধন

শহীদ মিনার নির্মাণ ও জেলা শিল্পকলা একাডেমীর বর্তমান অ্যাডহক কমিটি থেকে সদস্য সচিব মীর নাসির উদ্দিন উজ্জ্বলকে অপসারণের দাবিতে মুন্সীগঞ্জের সংস্কৃতিকর্মীরা বিক্ষুব্ধ হয়ে উঠেছেন। শিল্পকলা একাডেমীর সামনের রাস্তায় গতকাল বুধবার সকালে জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধন কর্মসূচি পালনের পর জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হয় এবং জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি শাহীন মোহাম্মদ আমানউল্লাহর সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি অ্যাডভোকেট আর্শেদ উদ্দিন চৌধুরী, মুক্তিযোদ্ধা আব্দুল কাদের মোল্লা, জেলা সিপিবির সাধারণ সম্পাদক হামিদা খাতুন, সংস্কৃতিকর্মী তৈয়ব হোসেন, নাট্যকর্মী শিশির রহমান, চিত্রশিল্পী বিন্দু সরকার, থিয়েটার সার্কেলের সভাপতি আনমনা আনোয়ার, জেলা ছাত্রলীগ সভাপতি অ্যাডভোকেট গোলাম মাওলা তপন, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম ঢালী, মুন্সীগঞ্জ থিয়েটারের সভাপতি হুমায়ুন ফরিদ, মুন্সীগঞ্জ চারুকলা সংস্থার কোষাধ্যক্ষ সোনিয়া আরিফ লাবণী, হরগঙ্গা কলেজ শাখার ছাত্রলীগ সভাপতি মো. সাগর, চমক সাংস্কৃতিক গোষ্ঠীর সভাপতি আহসান হাবিব চঞ্চল প্রমুখ।

জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি শাহীন মোহাম্মদ আমানউল্লাহ বলেন, মুন্সীগঞ্জে সর্বসাধারণের জন্য কেন্দ্রীয় শহীদ মিনার নেই। আমরা মুন্সীগঞ্জবাসী এ ব্যাপারে উপেক্ষিত হয়ে আসছি বারবার। প্রশাসন কিংবা রাজনৈতিক নেতা কেউ প্রতিশ্রুতি রক্ষা করছে না। এদিকে সম্প্রতি জেলা শিল্পকলা একাডেমীর যে অ্যাহডক কমিটি গঠিত হয়েছে তা নিয়মতান্ত্রিকভাবে হয়নি। সদস্য সচিব মীর নাসির উদ্দিন উজ্জ্বল একজন সাংস্কৃতিক কর্মকা-বিবর্জিত ব্যক্তি। তিনি সদস্য সচিব হওয়ার পর থেকে সাংস্কৃতিক জোটের কোনো কর্মকা- শিল্পকলায় পরিচালিত হতে দেয়া হচ্ছে না। তাই অনতিবিলম্বে আমরা তার অপসারণ চাই।

এদিকে জেলা প্রশাসক মোশারফ হোসেনের কাছে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ ও শিল্পকলা একাডেমীর সদস্য সচিব মীর নাসির উদ্দিন উজ্জ্বলকে অপসারণ করে অ্যাডহক কমিটি পুনর্গঠন করা সম্পর্কে জানতে চাইলে তিনি কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানান।

[ad#co-1]

Leave a Reply