মুন্সীগঞ্জে শাহরিয়ার কবির বললেন যুদ্ধাপরাধীদের বিচার এখন সময়ের দাবি

কাজী দীপু # মুন্সীগঞ্জ থেকে: ’৭১ এর ঘাতক দালাল নির্মুল কমিটির সভাপতি বিশিষ্ট সাংবাদিক শাহরিয়ার কবির বলেছেন, যুদ্ধাপরাধীদের বিচার এখন সময়ের দাবি। বিচার যত বিলম্ব হচ্ছে জাতি ততই বিরক্ত। সময় ক্ষেপন না করে এই বিচার অবিলম্বে শুরুর আহ্বান জানান তিনি। গত শনিবার রাতে মুন্সীগঞ্জ-বিক্রমপুর ক্লাব আয়োজিত জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে ‘কান্দে আমার মা’ অনুষ্ঠানের মুন্সীগঞ্জের অংশের প্রমাণ্য চিত্র প্রদর্শনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বিচারে স্থান হিসাবে পুরনো হাই কোর্টকে নির্বাচিত করার দাবি জানিয়ে তিনি বলেন, এই বিচার গোটা বিশ্ব প্রত্যক্ষ দেখার জন্য অপেক্ষা করছে। দেশ ও জাতি গঠনের গুরুত্বারোপ করে তিনি বলেন, মুক্তিযুদ্ধে বাংলাদেশের গণহত্যাকে সবচেয়ে বেশি বর্বরোচিত ও নৃশংস ঘটনা বলা হয়। এই অপরাধীদের ক্ষমা করা যায় না। ৪ হাজার বছরের সবচেয়ে বড় অর্জন হচ্ছে মুক্তিযুদ্ধে বিজয় অর্জন। সরকারের প্রশাসনের ভেতরে এখনো স্বাধীনতা বিরোধীরা ঘাপটি মেরে আছে। তারাই এই বিচার বিলম্বিতসহ সরকারের নানা উদ্যোগকে ব্যহত করছে।

মুন্সীগঞ্জ পৌর মেয়র এড. মুজিবুর রহমানের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন এডিসি হাসানুল ইসলাম, এটিএন বাংলার এডিশনাল ভাইস চেয়ারম্যান তাশিক আহম্মেদ, ‘কান্দে আমার মা’ অনুষ্ঠানে পরিকল্পক ও পরিচালক ফৌাজয়া খান, প্রমুখ।

[ad#co-1]

Leave a Reply