মুন্সীগঞ্জে শ্রমিকদের বাধার মুখে ফিরে গেলেন এ্যামিরাট সিমেন্টের প্লান্ট ম্যানেজার

মুন্সীগঞ্জ শহরের উপকণ্ঠে পশ্চিম মুক্তারপুরে এ্যামিরাট সিমেন্ট কারখানার শ্রমিকদের বাধার মুখে ফিরে যেতে বাধ্য হলেন প্লান্ট ম্যানেজার বিজয়ান রেড্ডি। গতকাল শনিবার সকালে এ ঘটনা ঘটে। কয়েক শ’ বিক্ষুব্ধ শ্রমিক কারখানার প্রধান গেট বìধ করে দুই ঘন্টা রাস্তা অবরোধ করে রাখেন। তারা প্লান্ট ম্যানেজারের বিরুদ্ধে সেöাগান দিতে থাকেন।

জানা গেছে, অনেক দিন ধরে বেতনভাতা, ছুটি, ওভারটাইমসংক্রান্ত বিষয় নিয়ে কারখানার শ্রমিকদের সাথে প্লান্ট ম্যানেজার বিজয়ান রেড্ডির বিরোধ চলে আসছিল। বিরোধের একপর্যায়ে গত ২৮ ফেব্রুয়ারি তিনি কারখানা থেকে চলে যান পুলিশের সহায়তায়। পাঁচ দিন পর গতকাল তার ফিরে আসার খবর পেয়ে শ্রমিকরা তাকে কারখানায় ঢুকতে দেয় না। কারখানার গেট বìধ করে রাস্তা অবোরোধ করে রাখেন তারা। ট্রেড ইউনিয়নের নেতাদের সাথে তার সমঝোতার চেষ্টা চলে। ব্যর্থ হয়ে একপর্যায়ে তিনি ঢাকায় ফিরে যান।

ট্রেড ইউনিয়নের সেক্রেটারি জাহাঙ্গীর হোসেন সাজ্জাদ জানান, বিজয়ান রেড্ডির অত্যাচারে শ্রমিক-কর্মচারীরা অতিষ্ঠ হয়ে ওঠেন। শ্রমিক-কর্মচারীদের বেতনভাতা, ইনক্রিমেন্ট, ছুটি ও ওভারটাইমের ব্যাপারে নিয়মবহির্ভূত তিনি কর্মপরিচালনা করতেন। সামান্য বিষয় নিয়ে শ্রমিকদের সাথে দুর্ব্যবহারসহ নানা অত্যাচার চালাতেন। এ নিয়ে অনেক দিন ধরে শ্রমিকদের মধ্যে অসন্তোষ বিরাজ করছিল।

[ad#co-1]

Leave a Reply