ইয়াজউদ্দিন ফখরুদ্দীন মইনসহ সাত জনের বিরুদ্ধে আজ সালাহউদ্দিন চৌধুরীর মামলা

হাসিনাকে কারাগারে স্লো পয়জনিং এর অভিযোগ
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তত্ত্বাবধায়ক সরকারের সময়ে কারাগারে স্লো পয়জনিংয়ের মাধ্যমে হত্যাচেষ্টার অভিযোগে আজ ঢাকা সিএমএম আদালতে একটি মামলা হচ্ছে। বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন কাদের চৌধুরী বাদি হয়ে মামলাটি করবেন । মামলায় সেসময়ের রাষ্ট্রপতি ড. ইয়াজউদ্দিন আহম্মেদ, তত্ত্বাবধায়ক সরকারের প্রধান উপদেষ্টা ফখরুদ্দীন আহমদ, সেনাপ্রধান জেনারেল মইন উ আহমেদ, লে. জে. মাসুদ উদ্দিন চৌধুরী (বর্তমানে অস্টেলিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার), তৎকালীন সেনা গোয়েন্দা কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল চৌধুরী ফজলুল বারী, মেজর জেনারেল এটিএম আমিন এবং তৎকালীন আইজি প্রিজন ব্রিগেডিয়ার জেনারেল জাকির হাসানকে আসামি করা হচ্ছে।

মামলার আইনজীবী ব্যারিস্টার ফখরুল ইসলাম জানান, সালাউদ্দিন কাদের চৌধুরীর নির্দেশনা অনুযায়ী আগামীকালই (আজ) মামলাটি দায়ের হওয়ার কথা। তবে সব কিছু নির্ভর করছে আগামীকাল (আজ) তার আদালতে আসতে পারার ওপর।

মামলায় আসামিদের বিরুদ্ধে দণ্ড বিধির ৩০৭ ধারায় হত্যার হুমকি এবং ৩২৮ ধারায় পয়জনিংয়ের মাধ্যমে কাউকে হত্যার উদ্যোগের অভিযোগ করা হচ্ছে।

স্লো পয়জোনিংয়ের প্রমান হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গত ১১ মার্চ জাতীয় সংসদে এই সম্পর্কে দেয়া বক্তব্যর কথা উল্লেখ করা হয়েছে। এর সমর্থনে বিভিন্ন জাতীয় দৈনিকে প্রকাশিত সংবাদ মামলার আরজির সঙ্গে সংযুক্ত করা হয়েছে বলেও জানা গেছে।
রহমান জাহিদ:

[ad#co-1]

Leave a Reply