সত্যেন সেনের জন্মদিন উপলক্ষে দুই উৎসব

উদীচীর প্রতিষ্ঠাতা সত্যেন সেনের জন্মদিন ২৮ মার্চ। এ উপলক্ষে দুটি উৎসবের আয়োজন করা হয়েছে। একটি বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, অন্যটি আয়োজন করেছে সত্যেন সেন শিল্পী সংস্থা। আর এই দুটি উৎসবই শুরু হচ্ছে আজ। বাংলাদেশ শিল্পকলা একাডেমীর উন্মুক্ত প্রাঙ্গণে হবে উদীচীর সত্যেন সেন গণসংগীত উৎসব ও জাতীয় গণসংগীত প্রতিযোগিতা, আর কেন্দ্রীয় শহীদ মিনারে সত্যেন সেন শিল্পী সংস্থার সত্যেন সেন গণসংগীত উৎসব। প্রথমটি বিকেল চারটায় উদ্বোধন করবেন সুধীন দাশ, আর দ্বিতীয়টির উদ্বোধক অজিত রায়।

সত্যেন সেন গণসংগীত উৎসব ও জাতীয় গণসংগীত প্রতিযোগিতার উৎসব কমিটির আহ্বায়ক অমিত রঞ্জন দে জানান, আজ সকালে বাংলাদেশ শিল্পকলা একাডেমীতে জাতীয় গণসংগীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। দেশের বিশিষ্ট গণসংগীতশিল্পী, ঢাকা ও ঢাকার বাইরের যে দলগুলো নিয়মিত গণসংগীত চর্চা করে, আজ এবং কাল শনিবার বিকেল থেকে রাত পর্যন্ত তারা উৎসব মঞ্চে গান করবে।

সত্যেন সেন শিল্পী সংস্থার সাধারণ সম্পাদক মানজারুল ইসলাম চৌধুরী জানান, কেন্দ্রীয় শহীদ মিনারে দুই দিনের উৎসব শুরু হবে বিকেলে। এখানে গান করবে ঋষিজ, ক্রান্তি, বিবর্তন, ধ্রুবতান, সুরসপ্তক, স্বভূমি, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, আনন্দন, পদাতিক সংগীত সংসদ ও সত্যেন সেন শিল্পী সংস্থা।

[ad#co-1]

Leave a Reply