গান আমার অবসরের সঙ্গী

সম্প্রতি মুক্তি পেয়েছে জাকির হোসেন রাজু পরিচালিত ছবি ‘ভালবাসলেই ঘর বাঁধা যায় না’। ছবিটির কেন্দ্রীয় চরিত্রে শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন রোমানা। ছবিতে অভিনয় ও অন্যান্য সাম্প্রতিক বিষয় নিয়ে তিনি কথা বলেছেন আজকের ‘হ্যালোঃ’ বিভাগে
কোথায় আছেন?

: এখন কক্সবাজারে আছি। মোস্তাফিজুর রহমান মানিকের পরিচালনায় ‘মা আমার চোখের মণি’ ছবির একটি গানের দৃশ্যের শুটিং চলছে। আজই ঢাকায় ফিরব।
‘ভালবাসলেই ঘর বাঁধা যায় না’

ছবির গল্প কেমন?

: একটি মিষ্টি প্রেমের কাহিনী। অনেকদিন পর এরকম একটা ছবিতে কাজ করলাম। ছবিতে আমার চরিত্রটি শাকিব খানের বিপরীতে। তবে কাহিনীতে সামান্য টুইস্ট হিসেবে দেখা যাবে ত্রিভুজ প্রেমের অনিশ্চয়তা। শেষ পর্যন্ত কি হয়, তা ছবি দেখলেই বোঝা যাবে। ছবিটির কাহিনীর সাধারণ ত্রিভুজ প্রেম নিয়ে হলেও কাহিনীর বৈচিত্র্য একে অনন্য মাত্রা এনে দেবে বলে আমার বিশ্বাস। ছবির গানগুলোও খুব চমৎকার। তাই কাহিনী ও গান সব মিলিয়ে ছবিটি দর্শকদের কাছ থেকে ভালো সাড়া পাবে বলে আমার বিশ্বাস।
বর্তমানে আর কোন কোন

ছবিতে কাজ করছেন?

: সোহানুর রহমান সোহানের ‘কোটি টাকার প্রেম’ ছবিটির কাজ প্রায় শেষ। এছাড়াও মুক্তির মিছিলে রয়েছে রাকিবুল ইসলামের ‘প্রেমিক পুরুষ’। এছাড়া নতুন বেশ ক’টি ছবির সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার পরিকল্পনা রয়েছে।

ছোট পর্দা থেকে বড় পর্দায় আসাটা কতটুকু চ্যালেঞ্জিং ছিল আপনার?

: চ্যালেঞ্জিং তো অবশ্যই। আমার কাছে মনে হয় ছোট পর্দার চেয়ে বড় পর্দার দর্শক অনেক বেশি। তাই এ বিশাল দর্শকসারির কাছে গ্রহণযোগ্যতা অর্জন করাটা একটা বড় প্রতিযোগিতামূলক দিক। তবে এটা সত্য, টিভিতে অভিনয়ের পূর্ব অভিজ্ঞতা আমাকে সিনেমার কাজে সাহস কিংবা অভিনয়ের দক্ষতা প্রমাণে অনেক বেশি সাহায্য করেছে। আশা করছি, আমার অভিনয় দিয়ে দর্শকদের মন জয় করে চলচ্চিত্রে নিজের অবস্থানটা পাকা করতে পারব।

বর্তমানে টিভি নাটকেও আপনার সরব উপস্থিতি। এ সম্পর্কে বলুন

: আমার অভিনয় জীবনের শুরুটা যেহেতু টিভি নাটক দিয়েই। সেহেতু এর প্রতি ভালবাসার জায়গাটা আলাদা। মাঝখানে বেশ কিছুদিন সিনেমায় অভিনয় নিয়ে ভীষণ ব্যস্ত হয়ে পড়েছিলাম। তাই একদমই টিভিতে সময় দিতে পারিনি। কিন্তু সেই ভালবাসার টানেই আবার টিভি নাটকে ফিরে আসা। ইচ্ছে আছে সিনেমার পাশাপাশি টিভি নাটকেও নিয়মিত কাজ করে যাওয়ার।

আপনার গানের চর্চা কেমন চলছে?

: গানের চর্চাটা আসলে ব্যস্ততার কারণেই তেমনভাবে করা হচ্ছে না। তবে আগ্রহের কমতি নেই মোটেই। যদিও আমি মূলত সঙ্গীতশিল্পী নই। কিন্তু ছোটবেলা থেকেই গানের চর্চা শুরু করেছিলাম। সময়-সুযোগের অভাবে এখন গান-বাজনা থেকে একটু দূরে আছি। সময়-সুযোগ করতে পারলে আবারও যে গানের চর্চা শুরু করব সে ব্যাপারে কোনও সন্দেহ নেই। আসলে সত্যি করে বলতে গেলে, গান আমার অবসরের সঙ্গী।

ইদানীং নাচে আপনাকে খুব একটা দেখা যায় না

: যদিও একদম ছোটবেলা থেকেই নাচের সঙ্গে আমার সখ্য। কিন্তু বর্তমানে হাজারও ব্যস্ততার কারণে নাচে খুব একটা সময় দেয়া সম্ভব হচ্ছে না। তবুও চেষ্টা তো রয়েছেই। আশা করি সবকিছুর পাশাপাশি নাচটাকেও নিয়মিত চর্চার মাঝে নিয়ে আসার।

সমুদ্র নিলয়

Leave a Reply