হাবিবের সুরে গাইলেন বালাম

হাবিবের সুর-সংগীতে গাইলেন বালাম। এটাই প্রথম, এর আগে এমনটা ঘটেনি। শনিবার রাতে হাবিবের গ্রীন রোডস্থ স্টুডিতে এ গানটির রেকর্ড সম্পন্ন হয়। কবির বকুলের কথায় মুহাম্মদ মোস্তফা কামাল রাজের প্রথম চলচ্চিত্র ‘প্রজাপতি’র জন্য তৈরি হলো এই গান। ‘তুমি ফিরিয়ে দিয়েছ বলে যাবো না তো ফিরে’ শীর্ষক রোমান্টিক-বিরহ কথা-সুরের এ গানটি চলচ্চিত্রে ব্যবহার হবে অভিনেতা জাহিদ হাসানের সিক্যুয়েশনাল সং হিসেবে।

এমনটাই জানালেন নির্মাতা মুহাম্মদ রাজ। এদিকে প্রথমবারের মতো হাবিবের সুর-সংগীতে গান গাওয়া প্রসঙ্গে বালাম বলেন, ঘটনাটি নতুন। যা আরও আগেই ঘটতে পারতো। তবে এটাও ঠিক আমাদের সংগীত অধ্যায়ের প্রাক্কালে ‘রেইনি গেটস’ নামে একটা ব্যান্ড ছিল। আমাদের একটা অ্যালবামও বের হয়েছিল। তো সেখানে থাকতে আমরা একে অপরের সঙ্গে সুর-সংগীত নিয়ে শেয়ার করতাম। যদিও তখন মিউজিশিয়ান হিসেবে আমরা বড্ড কাঁচা ছিলাম। তাই বলে এখন যে আমরা পেকে গেছি, সেটাও বলছি না।

যাইহোক, বরাবরই আমরা আমাদের মিউজিক নিয়ে একে অপরের সঙ্গে শেয়ার করি। দু’জনেই সুর-সংগীত আর কণ্ঠ দেয়ার চেষ্টা করছি প্রতিনিয়িত। সে হিসেবে আমার পরিকল্পনা ছিল হাবিবকে দিয়ে শিগগিরই দুই একটা গান গাওয়াবো। মজার বিষয় হচ্ছে আমি পরিকল্পনা করতে করতে ও বাস্তবায়ন করে ফেললো। আমাকেই কণ্ঠ দেয়ার জন্য ডেকে বসলো। গাইলাম। অনেক সুন্দর কথা-সুর। কি বলবো- সত্যি বলতে হাবিবের সম্পর্কে নতুন করে বলার কিছু নেই। গানটি গেয়ে আমার অনুভূতি এক কথায় অসাধারণ।

উল্লেখ্য, সংগীতাঙ্গনে হাবিবের সবচেয়ে কাছের বন্ধু হিসেবে বালাম নামটি অনেকদিন ধরেই স্বীকৃত। যদিও সেটা ছিল পর্দার অন্তরালের খবর। ‘প্রজাপতি’র জন্য তৈরি এ গানটির মধ্য দিয়ে এবার সেই অতি সুসম্পর্কের আড়াল ভাঙলো। অপেক্ষা শুধু গানটি সফলতার। এদিকে পরিচালক মুহাম্মদ মোস্তফা কামাল রাজ জানান, হাবিবের সুর সংগীতে এ পর্যন্ত ‘প্রজাপতি’র জন্য চারটি গান রেকর্ড সম্পন্ন হয়েছে। যেগুলোতে বালাম ছাড়াও কণ্ঠ দিয়েছেন কুমার বিশ্বজিৎ, হাবিব, কণা এবং ন্যান্সি। শিগগিরই এ ছবির জন্য হাবিবের সুর-সংগীতে আরও দুটি গান রেকর্ড করার প্রস্তুতি চলছে। আর এ দুটি গানে থাকছে অনেক বড় দুটি চমক। অন্যদিকে ছবির গানগুলোকে নিয়ে ‘প্রজাপতির গান’ শীর্ষক অডিও অ্যালবামটি প্রকাশ পাচ্ছে আসন্ন ঈদ বাজারে।

[ad#co-1]

Leave a Reply