চলচ্চিত্রে ছেলের সুরে বাবার গান

‘টাকার প্রেমে পড়ি আমি মনের প্রেমে নয়/ টাকার মানুষ আমার প্রিয় মনের মানুষ নয়’—প্রজাপতি ছবির এই গানটির সুর ও সংগীত পরিচালনা করেছেন হাবিব। আর ছেলের সুর করা গানে কণ্ঠ দিলেন বাবা ফেরদৌস ওয়াহিদ। দ্বৈত এই গানে আরও কণ্ঠ দিয়েছেন সিঁথি। গত শনিবার রাতে ঢাকায় হাবিবের গ্রিন রোডের স্টুডিওতে গানটি ধারণ করা হয়।

ফেরদৌস ওয়াহিদ চলচ্চিত্রে প্রথম গান করেছেন ১৯৭৩ সালে। জানালেন, এরপর বিভিন্ন ছবিতে প্রায় শ তিনেক গান করেছেন তিনি। দুই বছর আগে ঈদ উপলক্ষে ছেলে হাবিবের সঙ্গে বেরিয়েছিল তাঁর দ্বৈত অ্যালবাম অবশেষে। এই অ্যালবামে সব কটি গানের সুর করেছিলেন হাবিব। তবে চলচ্চিত্রে ছেলের সুর করা গানে এবারই প্রথম কণ্ঠ দিলেন।

ফেরদৌস ওয়াহিদ বললেন, ‘গানটি দুটি রূপ আছে—ইংরেজি ও বাংলা। আমি ইংরেজি অংশটুকু গেয়েছি। গানটির ধরনও একেবারেই অন্য রকম। শনিবার রাতেই প্রথম শুনেছি। কণ্ঠ দিতে খুব বেশি সময় লাগেনি। ঘণ্টা দেড়েকের মধ্যেই পুরো গানটি চূড়ান্ত হয়েছে। আমার সঙ্গে কণ্ঠ দিয়েছে একটি নতুন মেয়ে—সিঁথি। দুর্দান্ত গেয়েছে ও।’
ছবির পরিচালক মুহাম্মদ মোস্তফা কামাল জানান, ছবিতে এটি আইটেম গান হিসেবে ব্যবহার করা হবে। আর গানটির দৃশ্যায়নের কাজ হবে দেশের বাইরে।

[ad#co-1]

Leave a Reply