রাশেদুল ও স্মৃতি তৃতীয় দফা রিমান্ডে

জুরাইনের আলমবাগে ফারজানা কবির রিতা ও তাঁর দুই সন্তানের আত্মহত্যার ঘটনায় ফারজানার স্বামী রাশেদুল কবির ও তাঁর দ্বিতীয় স্ত্রী রাজিয়া সুলতানা স্মৃতিকে আবারও দুই দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। মহানগর হাকিম কণিকা বিশ্বাস আজ মঙ্গলবার মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) করা ছয় দিনের রিমান্ড আবেদনের পরিপ্রক্ষিতে দুই দিন মঞ্জুর করেন।

৭ জুলাই ডিবি পুলিশ দুই দফায় নয় দিনের রিমান্ড শেষে এ দুজনকে আদালতে হাজির করে আরও ছয় দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেছিল। কিন্তু প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় আদালত আজ ১৩ জুলাই রিমান্ড শুনানির দিন ধার্য করেছিলেন।

ওই দিন রাশেদুল ও স্মৃতির জামিনের আবেদন করা হলে আদালত তা নাকচ করে দুজনকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ১১ জুন পুলিশ আলমবাগের ২২৯ নম্বর তিনতলা বাড়ির দোতলা থেকে ফারজানা কবির রিতা (৩৫), তাঁর ছেলে কবির ইশরাক পাবন (১২) ও মেয়ে রাইসা রাশমিন পায়েলের (১০) লাশ উদ্ধার করে। এ ঘটনায় পরের দিন আত্মহত্যার প্ররোচনা দেওয়ার অভিযোগে ফারজানার মা আটজনের বিরুদ্ধে কদমতলী থানায় একটি মামলা করেন।
গত ২৬ জুন রাজধানীর গুলশান থেকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের একটি দল রাশেদুল ও স্মৃতিকে গ্রেপ্তার করে। এ মামলায় গ্রেপ্তার রাশেদুলের বাবা ইত্তেফাকের বিশেষ প্রতিনিধি শহিদুল কবির, মা নূর বানু, বোন সুখন ও কবিতা কবির এবং বোনের স্বামী দেলোয়ার হোসেন পাটোয়ারী কারাগারে রয়েছেন। এ ছাড়া তাঁদের গাড়ির চালক আল-আমিন ও ওষুধ বিক্রেতা গাফফার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। বর্তমানে তাঁরাও কারাগারে।

[ad#co-1]

Leave a Reply