মুন্সীগঞ্জে বেইলি ব্রিজ ভেঙ্গে ট্রাক খালে

বেইলি ব্রিজ ভেঙ্গে বন্ধ হয়ে গেছে বালিগাঁও-লৌহজং-মাওয়া-ঢাকা সড়ক যোগাযোগ। রবিবার মধ্যরাতে অতিরিক্ত কাঠ বোঝাই একটি ট্রাক বেইলি ব্রিজের ওপর দিয়ে পার হওয়ার সময় সড়কটির মালির অংকবাজার বেইলি ব্রিজটি বিকট শব্দে ভেঙ্গে পড়ে। কাঠ বোঝাই ট্রাকটি ব্রিজ ঘেঁষে খালের উপর উল্টে অর্ধ নিমজ্জিত রয়েছে। ট্রাকে থাকা চালক মালেক (৪৫) ও হেলপার রহিম (২৯) গুরম্নতর আহত হয়েছে। তাদের লৌহজং স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বেইলি ব্রিজটি ভেঙ্গে পড়ায় এই অঞ্চলের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

এদিকে জনগণের পারাপারের সুবিধার্থে উপজেলা পরিষদ বেইলি ব্রিজের পাশে একটি বাঁশের সাকো তৈরি করেছে। এ ব্যাপারে স্থানীয় সংসদ সদস্য জাতীয় সংসদের হুইপ সাগুফতা ইয়াসমিন এমিলি জানিয়েছেন, দ্রুততম সময়ের মধ্যে গুরুত্বপূর্ণ এই সড়কটি সচল করার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মোঃ আজিজুল আলম জানান, রেকার দিয়ে ট্রাকটি উদ্ধারের পর বেইলিটি সরিয়ে নিয়ে এখানে আরেকটি বেইলি স্থাপনের প্রক্রিয়া শুরম্ন হয়েছে। বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হচ্ছে। মুন্সীগঞ্জ সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী সুবোদ চন্দ্র জানান, ধারণক্ষমতার অতিরিক্ত মালামাল বহনের কারণে বেইলি ব্রিজটি ধসে পড়ে। ঘটনাস্থল ঘুরে এসেছে সংশ্লিষ্ট প্রকৌশলীরা এই সড়ক চালু করতে কাজ শুরু করে দিয়েছে।

[ad#co-1]

Leave a Reply