মুন্সীগঞ্জে তোপের মুখে ফিশিং নেট প্রস্তুতকারক ব্যবসায়ীরা

দলের শীর্ষ নেতা ও জাল ব্যবসায়ীর মধ্যে হট্টগোল, হাতাহাতি এবং জাল লুটের একাধিক ঘটনার জের ধরে মুন্সীগঞ্জের মুক্তারপুরে বিএনপিকর্মীদের তোপের মুখে পড়েছেন ফিশিং নেট প্রস্তুতকারী কারখানা মালিক-জাল ব্যবসায়ীরা। গতকাল সোমবার দিনভর ফিশিং নেট প্রস্তুতকারক মালিক-শ্রমিক ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করে।

শহরের উপকণ্ঠের বাণিজ্যিক অঞ্চল মুক্তারপুরে গত এক সপ্তাহে জাল লুটের ৫টি ঘটনা ও গত শনিবার সদর থানা বিএনপির সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন ও অলি সিদ্দিকের মধ্যে হট্টগোল, হাতাহাতি এবং ব্যবসায়ীকে বিএনপি কর্মীদের হামলার ঘটনার জের ধরে সেখানে থমথমে পরিস্থিতি দেখা দিয়েছে। সদর থানা বিএনপির সভাপতির ভাগ্নের বাহিনী গত শনিবার রাসেল ফিশিং নেট কারখানার ২ বস্তা জাল লুট করে। পরে ওই লুণ্ঠিত জাল ফেরত চাওয়া কেন্দ্র করে রাসেল ফিশিংয়ের মালিক অলি সিদ্দিকের সঙ্গে বিএনপি নেতা মহিউদ্দিনের হাতাহাতি ও হট্টগোল হয়। এ ঘটনার জের ধরে বিএনপি কর্মীরা নেট ব্যবসায়ীকে মারধর করে।

এ ছাড়া এক সপ্তাহের ব্যবধানে মুক্তারপুরে রাসেল ফিশিং নেটের ২ বস্তা, ব্যবসায়ী বিল্লাল মিয়ার ১ বস্তা, এইচআরবি ট্রেডার্সের ৮০ হাজার টাকার ও মীরকাদিম পৌর এলাকার কাঠপট্টি লঞ্চঘাট থেকে আরো এক ব্যবসায়ীর ২ বস্তা জাল লুটে নেয় বিএনপি নেতার ভাগ্নে কুতুবউদ্দিন। এসব ঘটনার প্রতিবাদ করতে গিয়ে মুক্তারপুরের ফিশিং নেট প্রস্তুতকারী কারখানার মালিক-শ্রমিক ও ব্যবসায়ীরা এখন বিএনপি কর্মীদের চোখ রাঙানির মুখে পড়েছেন। রাসেল ফিশিংয়ের মালিক আলী সিদ্দিক শেখ জানান, বিএনপি নেতা মহিউদ্দিনের ভাগ্নে কুতুবউদ্দিন ওইসব জাল লুটের সঙ্গে জড়িত এ কথা বলতে ও লুণ্ঠিত জাল ফেরত চাওয়ায় বিএনপি নেতা মারমুখো হয়ে উঠেছেন।

[ad#co-1]

Leave a Reply