পদ্মা সেতু নির্মাণে টোকিওর সহায়তা চাইল ঢাকা

বাংলাদেশ পদ্মা সেতু নির্মাণ এবং বিদ্যুৎ খাত ও দুর্যোগ ব্যবস্থাপনায় জাপানি সহায়তা চেয়েছে। পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি বৃহস্পতিবার ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে আসিয়ান রিজিওনাল ফোরামের (এআরএফ) ১৭তম মন্ত্রী পর্যায়ের বৈঠকের ফাঁকে জাপানের পররাষ্ট্রমন্ত্রী কাতসুয়া ওকাদার সঙ্গে সাক্ষাৎকালে এই সহায়তা চান।

দীপু মনি বলেন, ‘আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার লক্ষ্যে এসব খাতে অধিক বৈদেশিক বিনিয়োগ আকর্ষণে সর্বদাই গুরুত্বারোপ করেন।’ সার্বিক আর্থ-সামাজিক উন্নয়নে যোগাযোগ একটি গুরুত্বপূর্ণ খাত উল্লেখ করে মন্ত্রী পদ্মা সেতু নির্মাণে জাপানি সহায়তা কামনা করেন।

বৈঠককালে দীপু মনি বাংলাদেশ ও জাপানের মধ্যকার ঐতিহাসিক সম্পর্কের কথা স্মরণ করে বলেন, ‘দ্বিপক্ষীয় সম্পর্ককে পুনরুজ্জীবিত করতে বাংলাদেশের প্রধানমন্ত্রী চলতি বছরে পারস্পরিক সুবিধাজনক সময়ে জাপান সফরে গভীরভাবে আগ্রহী।’ বাংলাদেশের প্রধানমন্ত্রীর সফরের বিষয়ে গুরুত্বারোপ করে জাপানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘জাপান বাংলাদেশের ঘনিষ্ঠ অর্থনৈতিক অংশীদারদের অন্যতম এবং দেশটির আর্থ-সামাজিক উন্নয়নে জাপানি ব্যবসায়ী সমপ্রদায় বিনিয়োগে আগ্রহী।

[ad#co-1]

Leave a Reply