মুন্সীগঞ্জে রক্তজবার পাতায় মানুষের চেহারার আকৃতি!

লৌহজং উপজেলার কাজীর পাগলা গ্রামের রক্তজবা গাছের একটি পাতায় মানুষের চেহারার ২টি আকৃতির দেখা মিলেছে। এ দৃশ্য দেখার জন্য মানুষের ভিড় পড়ে গেছে। আলী হোসেন ব্যাপারীর বাড়ির একটি বড় রক্তজবা ফুল গাছের পাতায় এটি দেখা যায় বৃহস্পতিবার বিকেলে।

জনাব ব্যাপারীর ভাগ্নে বউ মাসুমা বেগম তার শিশু সনত্মানকে এই গাছ থেকে পাতা ছিঁড়ে দেয়ার সময় বিষয়টি চোখে পড়ে। এরপরই বিদু্যতের মতো ছড়িয়ে পড়ে এই খবর। এলাকাবাসী মোঃ ইয়ামিন আহম্মেদ জানান, এত স্পষ্টভাবে পাতার মধ্যে। সবুজ পাতার মধ্যে আধা ইঞ্চি দীর্ঘ এই মানুষের ছবি আকৃতিটি ঘিয়া রঙের শক্ত। প্রথমে দেখে কোন পোকার বাসাও মনে হতে পারে। তবে কোন ছিদ্রও দেখা যায় না। পাতা থেকে এটি পড়ে যাওয়ার মতোও আলগা নয়। একেবারে পাতার সঙ্গে লেগে আছে। দেখে আলগা মনে হলেও হাতে ধরে বোঝা যায় এটি পাতাটিরই অংশ। আলী হোসেন ব্যাপারী জানান, পাতার মধ্যে এমন মানুষ আকৃতির প্রতিচ্ছবি_একেবারে নাক, চোখ, ঠোঁট, কপাল সবই আছে। এটি বিস্ময়কর ঘটনা। এলাকাবাসী জয়নাল জানান, শিল্পীদের চেয়ে নিপুণভাবে মানুষের চেহারার আকৃতিটি পাতায় যেভাবে ফুটে উঠেছে স্বচোক্ষে যে না দেখেছে সে বুঝতে পারবে না। লৌহজংয়ের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আশরাফুল ইসলাম বলেন, আমার মনে হয় এটি প্রকৃতির খেয়াল।

পাতাটির স্থান হয়েছে এখন ঘরে ফ্রিজে। চুরি কিংবা নষ্ট হয়ে যেতে পারে তাই স্বযত্নে জয়নাল মিয়ার ফ্রিজে রাখা হয়েছে। বেশ কিছু লোকজন একত্রে হলে ফ্রিজ থেকে খুলে এটি বের করে দেখানো হয়। ফ্রিজ থেকে এই পাতা দেখানোর জন্য নিয়মিত দু’জন ব্যক্তি সর্বদা ব্যতিব্যসত্ম। এর একজন মোঃ জয়নাল। শুক্রবার দুপুরে এই বাড়িতে গিয়ে দেখা যায় মানুষের ভিড়। বাড়ির লোকজন জানান, বিচিত্র এই দৃশ্য দেখতে এ পর্যনত্ম ১০ হাজারেরও বেশি মানুষের আগমন ঘটে।

[ad#co-1]

Leave a Reply