উৎপাতে ছাত্রীর আত্মহত্যা: বখাটে কারাগারে

বখাটের উৎপাতে মুন্সীগঞ্জে এক স্কুল ছাত্রীর আত্মহত্যার ঘটনায় গ্রেপ্তারকৃতকে শুক্রবার কারাগারে পাঠানো হয়েছে। তবে মামলার অপর দুই আসামি এই বখাটের বাবা ও ভাইকে এখন পর্যন্ত গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

ইভটিজিংয়ের শিকার হয়ে বুধবার সন্ধ্যায় মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার বাড়ৈখালী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী হাসনা রহমান সিনথিয়া আত্মহত্যা করে।

ঘটনার পর এলাকার লোকজন বখাটে জাহাঙ্গীরকে আটক করে পুলিশে দেয়।

সিনথিয়ার বাবা বাদি হয়ে শ্রীনগর থানায় জাহাঙ্গীর, তার বাবা জামাল শেখ ও ভাই জাকির শেখকে আসামি আত্মহত্যায় প্ররোচনার মামলা করেন।

শ্রীনগর থানার ওসি সাখাওয়াত হোসেন সাংবাদিকদের জানান, জাহাঙ্গীরকে পাঁচদিন হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদের আবেদন জানিয়ে তাকে জেলার বিচার বিভাগীয় হাকিম আদালতে হাজির করা হয়।

আদালত আগামী সোমবার জিজ্ঞাসাবাদের আবেদনের শুনানির দিন ধার্য করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

মামলার তদন্ত কর্মকর্তা শ্রীনগর থানার উপ-পরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম জানান, প্রাথমিক তদন্তে জানা গেছে জাহাঙ্গীর সম্ভ্রমহানী ঘটাতে পারে ভেবেই আত্মহত্যার পথ বেছে নিয়েছে সিনথিয়া।

পুলিশ সুপারিনটেনডেন্ট সফিকুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। ওই বিদ্যালয়ে ইভটিজিং প্রতিরোধ কমিটি ছিলো। এরপরও এমন ঘটনা অনাকাঙ্খিত।”

তিনি জানান, স্কুল কলেজগুলোতে ইভটিজিংয়ের আতঙ্ক কাটাতে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হচ্ছে।

এদিকে সিনথিয়াকে উত্যক্তকারী জাহাঙ্গীরের ফাঁসির দাবিতে শনিবার বেলা ১১ টায় ঢাকা-মাওয়া মহাসড়কের হাসাড়া বাজারের কাছে মানববন্ধন কর্মসূচি দিয়েছে তার সহপাঠী ও এলাকাবাসী।

[ad#co-1]

Leave a Reply