হাবিবের সুরে আরেকটি ছবির অ্যালবাম

শুনলাম আপনি অসুস্থ?
দুই দিন ধরে জ্বরে ভুগছি। গা-টা পুড়ে যাচ্ছে রে ভাই। গত কিছুদিন যন্ত্রের মতো অবিরাম কাজ করেছি। সেজন্যই হয়তো শরীরটা দুর্বল হয়ে পড়েছে।
‘প্রজাপতি’ ছবির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আসছেন তো?
আসবো। না এসে উপায় কি! এ ছবির পরিচালক মুহাম্মদ মোস্তফা কামাল রাজ বেশ আন্তরিক ও মিশুক। আমি আগামীকাল আমেরিকায় চলে যাবো বলে তিনি কাল [আজ] অনুষ্ঠানটি করছেন।
‘প্রজাপতি’ ছবির গান কতদিন ধরে তৈরি করেছেন?
এ বছরের ফেব্রুয়ারিতে কাজ শুরু করেছিলাম। ছবিটিতে মোট ৬টি গান আছে। শেষ গানটা দিয়েছি গত ২৪ আগস্ট। আপনারা জানেন আমি যত্ন নিয়ে সব কাজ করি। নিজে সন্তুষ্ট না হলে মানুষকে শুনতে বলি না।
গানগুলো নিয়ে আপনার কাছে কিছু শুনি।
এখানে শুধু একটি গান কিছু না ভেবেই করা হয়েছে। সেটি আমি আর কনা গেয়েছি। এটি ‘প্রজাপতি’র শীর্ষসঙ্গীত। এছাড়া বাকি ৫টি গানের সঙ্গে ছবির গল্প এগিয়েছে। এর মধ্যে কুমার বিশ্বজিতের গাওয়া গানটির দুটি সংস্করণ আছে। একটি ধীরলয়ের, অন্যটি দ্রুতলয়ের। এছাড়া গেয়েছেন ফেরদৌস ওয়াহিদ, বালাম, ন্যান্সি ও সিঁথি।
গানপোকা থেকে এ ঈদে ‘জাস্ট ওয়াহিদ’ বের হচ্ছে।
আমাদের পরিবারের কম-বেশি সবাই গান করেন। কয়েক মাস আগে আমার চাচাত বোন সায়ান একদিন এ অ্যালবাম তৈরির পরিকল্পনার কথা জানান। তার ভাবনা খুব ভালো লেগেছে আমাদের সবারই।
অ্যালবামের গানগুলো নিয়ে বলুন।
এতে সায়ান, এরশাদ ও আমি প্রত্যেকে দুটি করে একক গান গেয়েছি। এছাড়া সায়ান আমার বাবা ফেরদৌস ওয়াহিদের প্রতি শ্রদ্ধা জানিয়ে গেয়েছেন ‘আগে যদি জানতাম’ আর এরশাদ গেয়েছেন তার বাবার স্মরণে ‘সুখে না হয় নাই ডাক’ গানটি। আমার মৌলিক গান দুটি লিখেছেন সুস্মিতা বিশ্বাস সাথী ও ইলিয়াস মোল্লা। সায়ান আর এরশাদের গানগুলোর কথা, সুর ও সঙ্গীতায়োজন তারাই করেছেন। গানপোকার অ্যালবামটি বাজারজাত করছে লেজার ভিশন।

[ad#co-1]

Leave a Reply