মুন্সীগঞ্জে স্বর্ণের চেইনের জন্য শিশু হত্যা

একটি স্বর্ণের চেইনের জন্য প্রাণ দিতে হলো শিশু তৌকিরকে। স্বর্ণের চেইনের লোভে তৃতীয় শ্রেণীর ছাত্র তৌকিরকে নির্মমভাবে হত্যা করল দুর্বৃত্তরা। তিন দিন আগে প্রতিবেশী তরুণ রবিউল তাকে খেলার ছলে অন্যত্র নিয়ে একটি ঘরে বন্দি করে রাখে। প্রায় ৫০ হাজার টাকা মূল্যের তৌকিরের গলার স্বর্ণের চেইনটি পাঁচ দুর্বৃত্ত ছিনিয়ে নিয়ে এক দোকানে মাত্র ৭ হাজার টাকায় বন্ধক রাখে। পরে দুর্বৃত্তরা রাতের আঁধারে শ্বাসরোধে হত্যা করে নিষ্পাপ শিশু তৌকিরকে। বালিশচাপা দিয়ে মৃত্যু নিশ্চিত করে বাড়ির পাশের গোবরের স্তূপের ভেতর গুম করে তার লাশ। চরাঞ্চলের ফুলতলা গ্রামে দেড় ভরি ওজনের স্বর্ণের চেইনের লোভে প্রতিবেশী ৫ দুর্বৃত্ত নির্মমভাবে হত্যা করেছে স্কুলছাত্র তৌকির আহমেদকে (১০)। খতনা উপলক্ষে তার বাবা ওই স্বর্ণের চেইন দিয়েছিলেন তৌকিরকে। বৃহস্পতিবার ভোরে নিজ বাড়ির কাছে গোবরের স্তূপের ভেতর গুম করা তৌকিরের গলিত লাশ পাওয়া গেছে । গতকাল ভোরে লাশ উদ্ধারের পর গ্রেফতার হওয়া দুর্বৃত্তরা পুলিশকে চাঞ্চল্যকর তথ্য দিয়েছে।

মুন্সীগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ শহীদুল ইসলাম ও তৌকিরের পারিবারিক সূত্র জানায়, খুনের ঘটনায় ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। গতকাল গ্রেফতারকৃতদের দু’দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। তৌকির ফুলতলা গ্রামের কুয়েত প্রবাসী নাসির বেপারীর ছেলে। সে চরাঞ্চলের টরকী ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্র। গত সোমবার দুপুরে নিজ বাড়ি থেকে সে নিখোঁজ হয়। ওইদিন সন্ধ্যায় মা ঝরনা বেগম (২৮) সদর থানায় স্কুলছাত্র নিখোঁজ হওয়া সম্পর্কিত একটি সাধারণ ডায়েরি করেন। একই রাতে থানা পুলিশ সন্দেহভাজন হিসেবে মোঃ রবিউল (২২) নামে এক দুর্বৃত্তকে আটক করে। ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হলে রবিউল পুলিশকে গুম করা লাশের সন্ধান দেয়। এছাড়া খুনের ঘটনায় জড়িতদের নাম প্রকাশ করে পুলিশের কাছে। পরে পুলিশ একই গ্রামের হান্নান (২১), আবুল (২৬), আনোয়ার (২৪) ও ময়নালকে (২৬) গ্রেফতার করে।

গতকাল দুপুরে গ্রেফতারকৃতদের মুন্সীগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়। পুলিশ তাদের প্রত্যেকের ৭ দিন করে রিমান্ড আবেদন করলে আদালত দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন। নিহতের মা ঝরনা বেগম বাদী হয়ে গ্রেফতারকৃত ৫ জনের বিরুদ্ধে সদর থানায় হত্যা মামলা দায়ের করেন।

ঘাতকের স্বজনের বাড়িতে গ্রামবাসীর হামলা
তৌকির খুনের ঘটনায় গতকাল দুপুর ১২টার দিকে বিক্ষুব্ধ গ্রামবাসী ঘাতক রবিউলের এক স্বজনের বাড়িতে হামলা চালিয়েছে। এ সময় রবিউলের আত্মীয় টেঙ্গর আলীর বাড়িতে ভাংচুর ও এক প্রকৌশলীকে পিটিয়েছে গ্রামবাসী। মারাত্মক আহত অবস্থায় প্রকৌশলী এ আর হোসেনকে (৩৩) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সমকাল
————————————————————-
মুন্সিগঞ্জে গোবরের ডোবা থেকে শিশুর লাশ উদ্ধার ॥ গ্রেফতার ৫

এক ভরির একটি স্বর্নের চেইনের জন্য আবু তুকির্ (১০) নামের এক শিশুকে নির্মম ভাবে প্রাণ দিতে হলো। গত ৩১ আগষ্ট তাকে শ্বাসরোধ করে হত্যা করেছে দুর্বত্তরা। পুলিশ গতকাল বৃহস্পতিবার সকালে সদর উপজেলার কেওয়ার ইউনিয়নের ফুলতলা গ্রাম থেকে তার লাশ উদ্ধার করে। লাশ ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। হত্যার সাথে জড়িত থাকার অভিযোগে ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন, রবিউল (২২), আবুল (২২), আনোয়ার (২৪), ময়না (২৭) ও হান্নান (২৭)।

সদর থানার ওসি শহিদুল ইসলাম জানায়, গত বুধবার সকালে তুর্কির বাবা সৌদি প্রবাসী নাসির উদ্দিন সন্তানের নিখোঁজের ঘটনা থানায় এজাহার দায়ের করেন। এর ভিত্তিতে পুলিশ পাশের বাড়ির রবিউলকে গ্রেফতার করে। রবিউল হত্যার কথা স্বীকার করে। পরে তার দেয়া তথ্য অনুযায়ী বৃহস্পতিবার সকালে রবিউলের বাড়ির গোয়াল ঘরের গোবরের ডোবা থেকে তুর্কির লাশ উদ্ধার করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আহসান জানান, ৬ জনে মিলে একটি চেইনের জন্য তুর্কিকে খুন করে। ৫ জনকে গ্রেফতার করা হলেও ১ জন পলাতক রয়েছে। চেইনটি শহরের থানার পুলের বিজয় দাসের দোকান থেকে উদ্ধার করা হয়েছে। জানা যায়, দুর্বত্তরা ঐ দোকানে ৭ হাজার টাকার বিনিময়ে চেইনটি বন্ধক রাখে। পুলিশ পলাতক অপর আসামীকে ধরার চেষ্টা চালাচ্ছে।

ফুলতলা গ্রামের সৌদি প্রবাসী নাসির উদ্দিন বেপারী ও ঝর্ণা বেগমের ৪ ছেলের মধ্যে তুর্কি সবার ছোট।

বিক্রমপুর সংবাদ
মোহাম্মদ সেলিম, মুন্সিগঞ্জ প্রতিনিধি। ০১৯১১১৪২৬৭০
০২.০৯.১০
—————————————————–

মুন্সীগঞ্জে সোনার চেনের জন্য শিশু হত্যা, গ্রেফতার ৫

মুন্সীগঞ্জে এক ভরির একটি সোনার চেনের জন্য তুর্কিকে (১০) শ্বাসরোধে হত্যা করেছে দুর্বৃত্তরা। পুলিশ আজ বৃহস্পতিবার সকালে সদর উপজেলার কেওয়ার ইউনিয়নের ফুলতলা গ্রাম থেকে তার লাশ উদ্ধার করে। লাশ ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এদিকে হত্যার সাথে জড়িত থাকার অভিযোগে ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হচ্ছে- রবিউল (২২), আবুল (২২), আনোয়ার (২৪), ময়না (২৭) এবং হান্নান (২৭)।

সদর থানার ওসি শহিদুল ইসলাম জানান, বুধবার সকালে তুর্কির বাবা সৌদি প্রবাসী নাসির উদ্দিন সন্তান নিখোঁজের ঘটনায় থানায় এজাহার দায়ের করেন। এর ভিত্তিতে পুলিশ পাশের বাড়ির রবিউলকে গ্রেফতার করে। রবিউল হত্যার কথা স্বীকার করে। পরে তার দেয়া তথ্য অনুযায়ী বৃহস্পতিবার সকালে রবিউলের বাড়ির গোয়াল ঘরের গোবরের ডোবা থেকে তুর্কির লাশ উদ্ধার করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আহসান জানান, ৬ জন মিলে একটি স্বর্ণের চেনের জন্য তুর্কিকে খুন করে। ৫ জনকে গ্রেফতার করা হলেও একজন পলাতক রয়েছে। চেনটি শহরের থানার পুলের বিজয় দাসের দোকান থেকে উদ্ধার করা হয়েছে।

জানা গেছে, দুর্বৃত্তরা ওই দোকানে ৭ হাজার টাকার বিনিময়ে চেনটি বন্ধক রাখে। পুলিশ পলাতক অপর আসামিকে ধরার চেষ্টা চালাচ্ছে। ফুলতলা গ্রামের সৌদি প্রবাসী নাসির উদ্দিন বেপারি ও ঝর্ণা বেগমের ৪ ছেলের মধ্যে তুর্কি সবার ছোট।

শীর্ষ নিউজ

————————————————–

গোবরের ডোবায় শিশুর লাশ

মুন্সীগঞ্জ সদর উপজেলার একটি গ্রামে গোবরের ডোবা থেকে বৃহস্পতিবার সকালে এক শিশুর লাশ উদ্ধার হয়েছে। ঘটনায় জড়িত অভিযোগে পুলিশ পাঁচজনকে গ্রেপ্তার করেছে।

নিহত আবু তুর্কি (১০) সদর উপজেলার কেওয়ার ইউনিয়নের ফুলতলা গ্রামের সৌদি প্রবাসী নাসির উদ্দিনের ছেলে।

গ্রেপ্তারকৃতরা হলেন� ফুলতলা গ্রামের রবিউল (২২), আবুল (২২), আনোয়ার (২৪) ও ময়না (২৭) এবং পাশের চর্মশুরা গ্রামের হান্নান (২৭)।

পুলিশ জানিয়েছে, প্রতিবেশী রবিউলের স্বীকারোক্তি অনুযায়ী তার বাড়ির গোয়াল ঘরের গোবরের ডোবা থেকে তুর্কির লাশ উদ্ধার করা হয়। একটি স্বর্ণের চেইনের জন্য গত মঙ্গলবার রবিউলসহ ছয়জন তাকে শ্বাশরোধে হত্যা করে।

সদর থানার ওসি শহিদুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, তুর্কি গত মঙ্গলবার নিখোঁজ হয়। পরদিন সকালে তার বাবা নাসির উদ্দিন সন্তান নিখোঁজের ঘটনায় থানায় এজাহার দায়ের করেন। তার ভিত্তিতে সন্ধ্যার পর রবিউলকে গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে রবিউল স্বাকার করেছে, একটি স্বর্ণের চেইনের জন্য মঙ্গলবার তারা ছয়জন তুর্কিকে গলা টিপে হত্যা করে গোবরের ডোবায় ফেলে দেয়।

মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আহসান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তুর্কি হত্যাকাণ্ডে জড়িত অপরজন পলাতক রয়েছে। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

তিনি জানান, তুর্কিকে হত্যার পর চেইনটি শহরের বিজয় দাসের দোকান থেকে উদ্ধার করা হয়েছে। দুর্বৃত্তরা সাত হাজার টাকার বিনিময়ে চেইনটি বন্ধক রাখেছিলো।

বিডি নিউজ 24

[ad#co-1]

3 Responses

Write a Comment»
  1. Akta soto sisoke ababe hotta kora moteo thike hoi nai.Ami chai ar keho jeno a bol na kore.

  2. Allah shutike Behesto nasib korun / Se hote parto ekjon swonamdhonnyo bekti /Tobe ei mamlay tar babakeo greftar kora uchit mreettur dike thele dewar jonnyo/prothomoto ei durmuller bazare ekti 10 botsorer bacchar golay 50 hazar takar damer chain thakbe keno ?jekhane ekti mobile set er jonnyo khun hocche ohoroho/ dreetiyoto purus manuser gold use korar nirdisto simana ache / middile east thaklei futangiri korte hobe ???
    Tai Turkir babakeo grefter kore bicharer kathgoray dar korate hobe ekti shishuke mreettur pothe thele debar jonno

  3. বিন্দুমাত্র মানবিক বিবেক সম্পন্ন কেউ এভাবে হত্যাযজ্ঞ চালাতে পারে না | এসব হত্যাকাণ্ডে জড়িতদের জনগণ এর সামনে মৃত্যুদণ্ড দেয়া উচিত | তাহলে আর পুনরাবৃত্তি ঘটবে না |

Leave a Reply