মুন্সীগঞ্জে দিপা হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন

গতকাল বৃহস্পতিবার সকালে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সামনে যৌতুকের বলি গৃহবধূ দিপা হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী ও দিপার স্বজনরা। এতে সহস্রাধিক ছাত্র-ছাত্রী ও এলাকাবাসী অংশ নেন। পরে প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করেন নিহত দিপার পরিবার। এসময় উপস্থিত ছিলেন নিহতের পিতা হাজী আব্দুর রহমান বেপারী, মা মাসুদা রহমানসহ আত্মীয়-স্বজনরা। পরে এলাকাবাসী বিক্ষোভ মিছিল করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করে।

সংবাদ সম্মেলনে দিপার বাবা হাজী আব্দুর রহমান দাবী করেন, আমি আমার মেয়ের হত্যাকারীদের ফাঁসি চাই। তিনি হত্যাকারীদের গ্রেফতারের জন্য পুলিশের সহযোগিতা চান। পুলিশ সহযোগিতা করলে তিনি মেয়ে হত্যার বিচার পাবেন বলে আশা প্রকাশ করেন।

দিপার পরিবারের দাবী, স্বামী-শ্বশুর বাড়ির লোকজন যৌতুকের কারণে নিযর্াতন করে দিপাকে হত্যা করেছে। অন্যদিকে দিপার স্বামী দাবী করেন দিপা আত্মহত্যা করেছে। এ ব্যাপারে সদর থানায় দিপার বাবা আব্দুর রহমান বাদী হয়ে দিপার স্বামী মোরশেদ মিয়াজীসহ ৫ জনকে আসামী করে মামলা দায়ের করেন।

ময়নাতদন্ত রিপোর্ট সম্পর্কে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের আর এম ও ডাঃ এহসানুল করিমের সঙ্গে যোগাযোগ করা হলে তার ভাষ্যমতে ময়নাতদন্ত রিপোর্টে হত্যার আলামত পাওয়া গেছে বলে তিনি জানান।

Leave a Reply