মুন্সীগঞ্জে মাদ্রাসা শিক্ষকের বেত্রাঘাতে ১২ শিক্ষার্থী জখম

কাজী দীপু, মুন্সীগঞ্জ থেকে: বার্ষিক পরীক্ষায় অতিরিক্ত ফি আদায়ের প্রতিবাদ করায় গতকাল বৃহস্পতিবার মুন্সীগঞ্জের শ্রীনগরে মাদ্রাসা শিক্ষকের বেত্রাঘাতে ১২ শিক্ষার্থী জখম ও অপর ২৫ শিক্ষার্থীকে পরীক্ষা হল থেকে বহিষ্কার করা হয়েছে। ওইসব শিক্ষার্থী পরে বার্ষিক পরীক্ষায় অংশ নিতে পারেননি। এতে ওই শিক্ষার্থীদের ভবিষ্যৎ শিক্ষাজীবন অনিশ্চিত হয়ে পড়েছে।

জানা গেছে, পরীক্ষা শুরুর আগে মাদ্রাসা প্রাঙ্গণে নবম শ্রেণীর শিক্ষার্থীরা বার্ষিক পরীক্ষায় অতিরিক্ত ফি আদায়ের প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করে। এতে মাদ্রাসার সহকারী শিক্ষক হজরত আলী বেত নিয়ে নবম শ্রেণীর শিক্ষার্থীদের ওপর চড়াও হন। এ সময় তিনি বেত্রাঘাত করলে লিয়াকত হোসেন, আমিনুল ইসলাম, আশারাফ হোসেন ও মোত্তাকিম আহমেদসহ নবম শ্রেণীর ১২ মাদ্রাসা শিক্ষার্থী জখম হয়।

শিক্ষার্থীদের দাবি, জেলার বিভিন্ন দাখিল মাদ্রাসায় বার্ষিক পরীক্ষায় ১৫০ টাকা ফি নিচ্ছে। অথচ হাজি রিয়াজুল ইসলাম দাখিল মাদ্রাসায় এবার ২শ টাকা পরীক্ষা ফি আদায় করা হয়েছে। এদিকে নবম শ্রেণীর শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিলেও শুরু হওয়ার আধাঘণ্টা পর ২৫ শিক্ষার্থীর খাতা কেড়ে নেয়া হয়। মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মফিজুর রহমান ওইসব শিক্ষার্থীকে পরীক্ষা হল থেকে বের করে দেন। এ প্রসঙ্গে অধ্যক্ষ বলেন, এটা আমাদের নিজস্ব ব্যাপার।

[ad#bottom]

Leave a Reply