মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের বিরুদ্ধে সাংবাদিকদের বিক্ষোভ

জান্নাতুল ফেরদোসৗ, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ শহরের প্রধান সড়কে বুধবার জেলা প্রশাসকের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে সাংবাদিকরা। বিজয় দিবস উপলক্ষে জেলা আন্তঃ অফিস ক্রিকেট টুর্নামেন্টে মুন্সীগঞ্জ রিপোর্টার্স ইউনিটিকে তালিকাভূক্ত করার পর ষড়যন্ত্রমূলক বাদ দিয়ে বির্তকের সৃষ্টি করার প্রতিবাদে রাজপথে আন্দোলনে নামে সাংবাদিকরা। অন্যদিকে প্রীতি ক্রিকেট ম্যাচ থেকে মুন্সীগঞ্জ রিপোর্টার্স ইউনিটিকে ষড়যন্ত্রমূলকভাবে বাদ দেয়ায় তীব্র নিন্দা জানিয়েছেন মুন্সীগঞ্জ প্রেসক্লাবের আহ্বায়ক মঞ্জুর মোর্শেদ।

জানা গেছে, গত ২৮ নভেম্বর জেলা ক্রীড়া সংস্থার ফিকচার লিস্ট অনুযায়ী বুধবার নির্ধারিত দিনে জেলা প্রশাসকের নির্দেশে অংশ গ্রহণ করতে না দিয়ে খেলা বন্ধ রাখা হয়। এতে সাংবাদিকরা জেলা প্রশাসক আজিজুল আলমের কাছে এর কারন জানতে চাইলে তিনি কোন সদুত্তর দিতে পারেননি। এ সময় স্থানীয় সাংবাদিকদের সঙ্গে জেলা প্রশাসকের বাকবিতণ্ডার ঘটনা ঘটে।

সাংবাদিকরা জানান, মহান বিজয় দিবসকে বির্তকিত করার ষড়যন্ত্রের প্রতিবাদে জেলা প্রশাসক মো. আজিজুল আলমের বিরুদ্ধে শহরে বিক্ষোভ মিছিল ও সুপারমার্কেট গোলচত্ত্বরে প্রতিবাদ সভা করে জাতীয় ও স্থানীয় পত্রিকার সাংবাদিকরা। প্রতিবাদ সভায় বক্তব্যে মুন্সীগঞ্জ রিপোর্টার্স ইউনিটির আহবায়ক শহীদ-ই-হাসান তুহিন, সদস্য সচিব কাজী দীপু, প্রতিষ্ঠাতা সদস্য মামুনুর রশীদ খোকা জেলা প্রশাসকের বির্তকিত ভুমিকার সমালোচনা করেন। জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক নজরুল ইসলাম বলেন, রিপোর্টার্স ইউনিটি ৩ বছর ধরে খেলায় অংশ নেয়ায় এবারও তাদের তালিকায় রাখা হয়েছিল। জেলা প্রশাসকের নির্দেশে শেষ মূর্হুতে বাদ দেয়া হয়।

বিডি রিপোর্ট ২৪

[ad#bottom]

Leave a Reply