সৎ ও বস্তুনিষ্ঠ সংবাদের মাধ্যমে দেশের সমস্য,সম্ভাবনা ও উন্নয়নের চিত্র তুলে ধরে দেশ ও জাতীকে এগিয়ে নিতে পারে ॥ এমিলি

জাতীয় সংসদের হুইপ সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি বলেছেন, দেশ ও জাতি গঠনে মিডিয়ার ভূমিকা অপরিসীম। সৎ ও বস্তুনিষ্ঠ সংবাদের মাধ্যমে দেশের সমস্য, সম্ভাবনা ও উন্নয়নের চিত্র তুলে ধরে দেশ ও জাতীকে এগিয়ে নিতে পারে। স্বাধীনতার সঠিক ইতিহাস তুলে ধরে নতুন প্রজন্মসহ সকলকে দেশ প্রেমে এগিয়ে আনতে মিডিয়াই গুরুত্বপূর্ন মাধ্যম। রাজনৈতিক, প্রশাসন ও সংবাদিকরা দেশ ও জাতীর উন্নয়নে এক যোগে কাজ করলে সঠিক লক্ষ্য অর্জন সম্ভব। তিনি শনিবার রাতে মুন্সীগঞ্জ শিল্পকলা চত্ত্বরে মুন্সিগঞ্জ দর্শক ফোরাম আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। যুদ্ধাপরাধীদের বিচার দাবি করে তিনি বলেন, ষড়যন্ত্রকারী ও দুর্নীতিবাজদে মুখোশ উন্মোচন করে মিডিয়াই দেশ ও জাতী রক্ষায় গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে।

অনুষ্ঠানে উদ্বোধক জেলা যুদ্ধকালীন ঢাকা বিভাগীয় বিএলফ কমান্ডার আলহাজ মোহাম্মদ মহিউদ্দিন বলেন, বিগত জোট সরকারের সময় সন্ত্রাস, দুর্নীতিসহ বিভিন্ন অপকর্মের সঠিক চিত্র তুলে ধরার কারণে একুশে টেলিভিশনসহ অনেক মিডিয়া বন্ধ করে দেয়া হয়। বর্তমান সরকারের সময় মিডিয়া স্বধীন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আলহাজ্ব মমতাজ বেগম এমপি, জেলা প্রশাসক মোঃ আজিজুল আলম, পুলিশ সুপার মোঃ সফিকুল ইসলাম, মুক্তিযোদ্ধা সংগঠক আবুল কাশেম তারা মিয়া, এম এ আউয়াল, শহর আওয়ামী লীগের সভাপতি পিপি এডভোকেট আব্দুল মতিন, প্রেসক্লাবের সাধরণ সম্পাদক তানভীর হাসান, ছাত্রলীগ নেতা মো. বিপুল প্রমুখ। সভায় সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি শাহীন মোহাম্মদ আমানুলাহ। আলোচনার আগে নাটক মঞ্চস্থ হয় এবং মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

[ad#bottom]

Leave a Reply