মুন্সীগঞ্জে হুইপের অনুমোদিত মসজিদের উন্নয়ন কাজ বন্ধ করে দিয়েছে বিএনপি নেতা

জান্নাতুল ফেরদৌসৗ, মুন্সীগঞ্জ: নিজের নকসা বহাল রাখতে জাতীয় সংসদের হুইপের অনুমোদিত মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ির ধামারন কাজী বাড়ি জামে মসজিদের অজুখানার নির্মান কাজ গতকাল শনিবার বন্ধ করে দিয়েছে বিএনপি নেতা মোশারফ হোসেন ও তার সন্ত্রাসী বাহিনী। এমনকি বিএনপি নেতার ইন্ধনে টাকা পাওয়ার অজুহাতে শ্রমিকরা ঠিকাদারের মটরসাইকেল আটক করে রেখেছে। এ ঘটনায় মুসুল্লী ও গ্রামবাসীর মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে। মুন্সীগঞ্জ জেলা পরিষদের ব্যবস্থাপনায় মসজিদের অজুখানা ও ঈমামের বাসস্থান নির্মান কাজ চলছিল বলে গ্রামবাসী জানিয়েছে।

জানা গেছে, ২০০৯-১০ অর্থ বছরের উন্নয়ন তহবিল থেকে মসজিদের উন্নয়নের জন্য জাতীয় সংসদের হুইপ সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি ৩ লাখ টাকা বরাদ্ধ দেন। এতে দরপত্র আহবান ও জেলা পরিষদের অনুমোদিত নকশা অনুযায়ী গত ১৮ ডিসেম্বর ধামারন কাজী বাড়ি জামে মসজিদের ওই উন্নয়ন কাজ শুরু করেন ঠিকাদার। এদিকে মসজিদ পরিচালনা কমিটির একাংশের সভাপতি ও বিএনপি নেতা মোশারফ হোসেন সম্প্রতি তার নিজের করা নকসা পরিবর্তন হয়ে যাচ্ছে এই অভিযোগে কাজ বন্ধ রাখতে হুমকি দেয়। এতে ঠিকাদার ও দাতা পরিবারের সদস্যরা নকসা পরিবর্তন করতে হলে জেলা পরিষদের সঙ্গে যোগাযোগ করতে বললে তিনি জেলা পরিষদকে উপেক্ষা করেন। এই অবস্থায় জেলা পরিষদের নির্দেশনা অনুযায়ী ঠিকাদার আব্দুর রশীদ নির্মান কাজ অব্যাহত রাখলে গতকাল মোশারফ হোসেনের সন্ত্রাসী বাহিনী কাজ বন্ধ করে দেন। দাতা পরিবারের সদস্য কাজী দীপু জানান, হুইপ সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি’র উন্নয়ন কাজ ব্যহত করতেই স্থানীয় বিএনপির ইন্ধনে নকসা পরিবর্তনের কথা বলে কাজ বন্ধ করে দেয়া হয়েছে। এ প্রসঙ্গে বিএনপি নেতা ও কমিটির একাংশের সভাপতি মোশারফ হোসেন বলেন, আমার নকশা অনুযায়ী কাজ না হওয়ায় তা বন্ধ করে দেয়া হয়েছে।

বিডি রিপোর্ট ২৪
——————————————

হুইপের উন্নয়ন কাজ ব্যাহত করতেই মুন্সীগঞ্জে মসজিদের উন্নয়ন কাজ বন্ধ করেছে ডিপজলের সহযোগী

কাজী দীপু, মুন্সীগঞ্জ থেকে: মুন্সীগঞ্জের টঙ্গীবাড়িতে হুইপ অনুমোদিত মসজিদের উন্নয়ন কাজ বন্ধ করার নেতৃত্বে থাকা মোশারফ হোসেন বাংলা চলচ্চিত্রের খলনায়ক ডিপজলের অন্যতম সহযোগী। তত্ত্বাবধায়ক সরকারের আমলে ভিডিও পাইরেসির অভিযোগে ডিপজলের সঙ্গে মোশারফও গ্রেপ্তারের ভয়ে দীর্ঘদিন পলাতক ছিলেন।

স্থানীয় আ’লীগ নেতাকর্মীদের দাবি-বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত মোশারফ সরকারদলীয় হুইপ সাগুফতা ইয়াসমিন এমিলি এমপির উন্নয়ন কাজ ব্যাহত করতেই বিএনপি নেতাকর্মীদের ইন্ধনে নকসা পরিবর্তনের কথা বলে মসজিদের উন্নয়ন কাজ বন্ধ করে দিয়েছেন।

গ্রামবাসী জানান, মসজিদের উন্নয়ন কাজ শেষপর্যায়ে থাকাবস্থায় নকসা পরিবর্তনের অজুহাতে কাজ বন্ধ করার বিষয়টি রহস্যজনক। নিজ নকসা বহাল রাখতে সরকারি উন্নয়ন কাজ বন্ধ করা সরকারবিরোধী কর্মকাণ্ডেরই একটি অংশ।

আমাদের সময়
———————————————-
[ad#bottom]

Leave a Reply