অতীতের মত চললে নতুন বাংলাদেশ গড়া সম্ভব নয়

মন্ত্রী সৈয়দ আশরাফ
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী সৈয়দ আশরাফূল ইসলাম বলেছেন, অতীতের মত চললে নতুন বাংলাদেশ গড়া সম্ভব নয়। বাংলাদেশকে পরিবর্তন করতে হলে আগে আমাদের নিজেদের পরিবর্তন করতে হবে। বাংলাদেশকে আলোকিত করতে হলে, আলোকিত মানুষ চাই। তাই আলোকিত মানুষ সৃষ্টি করতে চাই শিক্ষা। শিক্ষার কোন বিকল্প নেই। তিনি গতকাল শনিবার মুন্সিগঞ্জের লৌহজং উপজেলা ‘অগ্রসর বিক্রমপুর’ লৌহজং শাখা আয়োজিত কৃতি শিক্ষার্থী ও গুণীজন সম্মননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

অগ্রসর বিক্রমপুর লৌহজং শাখার সভাপতি আবুল বাশারের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন অগ্রসর বিক্রমপুরের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক নূহ-উল-আলম লেলিন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জাতীয় সংসদের হুইপ ও স্থানীয় এমপি সাগুফতা ইয়াসমিন এমিলি, এটর্নি জেনারেল মাহবুবে আলম, বিক্রমপুরের কৃতি সন্তান এভারেষ্ট বিজয়ী মুসা ইব্রাহিম।

অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আজিজুল আলম, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ফকির আঃ হামিদ, উপজেলা চেয়ারম্যান মোঃ ওসমান গনি তালুকদার প্রমূখ।

জাতীয় সংসদের হুইপ সাগুফতা ইয়াসমিন এমিলি বলেন, পদ্মা সেতুর জন্য এ অঞ্চলের মানুষ তাদের বাপ দাদার সম্পত্তি উদার চিত্তে ছেড়ে দিয়েছে। বর্তমান সরকার যখন দেশের উন্নয়নের পরিকল্পনায় মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলায় আড়িয়াল বিলে বিমান বন্ধর নির্মাণ করতে চাচ্ছে, তখন একটি বিশেষ রাজনৈতিক মহল বিমান বন্দন বানচালের জন্য ষড়যন্ত্র করে চলেছে।

এটর্নি জেনারেল মাহাবুবে আলম বলেছেন, দেশের শিক্ষার মানকে সরকার এগিয়ে নিতে বৃহৎ পরিকল্পা হাতে নিয়েছে। তিনি মুন্সিগঞ্জ জেলার নাম বিক্রমপুর করার জন্য এলজিইডি মন্ত্রীর নিকট দাবি রাখেন। তার দাবির সাথে একটু এগিয়ে নিয়ে হুইপ এমিলি মুন্সিগঞ্জকে মুন্সিগঞ্জ-বিক্রমপুর জেলা হিসেবে বাস্তবায়নের দাবি করেন।

অনুষ্ঠানে ১শ’২৭ জন কৃতি শিক্ষার্থী, ৫ জন শহীদ মুক্তিযোদ্ধার উত্তরসুরি , ২ জন শ্রেষ্ট শিক্ষক ও ২ জন শ্রেষ্ঠ মা-কে সম্মাননা প্রদান করা হয়।

বিক্রমপুর সংবাদ
—————————————————–

আলোকিত বাংলাদেশ গড়ে তুলতে চাই আলোকিত মানুষ : মুন্সীগঞ্জে সৈয়দ আশরাফুল

কাজী দীপু, মুন্সীগঞ্জ থেকে: বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, আলোকিত বাংলাদেশ গড়ে তুলতে চাই আলোকিত মানুষ। নতুন বাংলাদেশ গড়তে হলে আলোকিত মানুষ না পেলে হবে না। আলোর জন্য আলোর মানুষই দরকার। কেননা আলোকিত মানুষই পারে নতুন আলোকিত এক বাংলাদেশ গড়ে তুলতে। নতুবা আলোকিত বাংলাদেশ গড়া হবে না।

গতকাল শনিবার দুপুরে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার লৌহজং কলেজ মাঠে ‘অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশন’ লৌহজং কেন্দ্রের আয়োজনে কৃতী শিক্ষার্থী ও গুনীজন সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

আয়োজক সংগঠনের সভাপতি আবুল বাশারের সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে বক্তৃতা করেন হুইপ সাগুফতা ইয়াসমিন এমিলি, বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক, অগ্রসর বিক্রমপুরের প্রতিষ্ঠাতা নূহ-উল-আলম লেনিন, অ্যাটর্নি জেনারেল অ্যাড. মাহবুবে আলম, এভারেস্ট বিজয়ী মুসা ইব্রাহিম, মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মো. আজিজুল আলম, কেন্দ্রীয় আ’লীগের উপ-দপ্তর সম্পাদক মৃনাল কান্তি দাস, লৌহজং উপজেলার চেয়ারম্যান ওসমান গনি তালুকদার প্রমুখ।

অনুষ্ঠানে ১০৫ কৃতী শিক্ষার্থী, ৫ শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও দুই রতœগর্ভা মাকে সম্মাননা প্রদান করা হয়।

আমাদের সময়
————————————————

অতীতের মতো চললে নতুন বাংলাদেশ গড়া সম্ভব নয়
মুন্সীগঞ্জে সৈয়দ আশরাফ
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার পলস্নী উন্নয়ন ও সমবায় মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছে, অতীতের মতো চললে নতুন বাংলাদেশ গড়া সম্ভব নয়। বংলাদেশকে পরিবর্তন করতে হলে আগে আমাদের নিজেদের পরিবর্তন করতে হবে। বাংলাদেশকে আলোকিত করতে হলে, আলোকিত মানুষ চাই। তাই আলোকিত মানুষ সৃষ্টি করতে চাই শিৰা। শিক্ষার কোন বিকল্প নেই। তিনি শনিবার মুন্সীগঞ্জে লৌহজং উপজেলা ‘অগ্রসর বিক্রমপুর’ লৌহজং শাখা আয়োজিত কৃতী শিক্ষার্থী ও গুণীজন সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। অগ্রসর বিক্রমপুর লৌহজং শাখার সভাপতি আবুল বাশারের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন অগ্রসর বিক্রমপুরের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক নূহ-উল-আলম লেলিন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ও স্থানীয় এমপি সাগুফতা ইয়াসমিন এমিলি, এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, বিক্রমপুরের কৃতী সনত্মান এভারেস্ট বিজয়ী মুসা ইব্রাহিম। অতিথি হিসেবে বক্তব্য রাখের জেলা প্রশাসক আজিজুল আলম, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ ফকির আঃ হামিদ, উপজেলা চেয়ারম্যান মোঃ ওসমান গনি তালুকদার প্রমুখ।

জাতীয় সংসদের হুইপ সাগুফতা ইয়াসমিন এমিলি বলেন, পদ্মা সেতুর জন্য এ অঞ্চলের মানুষ তাদের বাপ-দাদার সম্পত্তি উদার চিত্তে ছেড়ে দিয়েছে। বর্তমান সরকার যখন দেশের উন্নয়নের পরিকল্পনায় মুন্সীগঞ্জে আড়িয়াল বিলে বিমানবন্দর নির্মাণ করতে চাচ্ছে তখন একটি মহল ষড়যনত্ম করে চলেছে।

জনকন্ঠ
——————————————————–

[ad#bottom]

Leave a Reply