বঙ্গবন্ধুর নাম উচ্চারণে যারা লজ্জিত হন তাদের জনগণ জবাব দেবে: সাহারা

স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন বলেছেন, ‘আমরা আড়িয়ল বিলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণের প্রস্তুতি নিচ্ছি। যারা বঙ্গবন্ধুর নাম নিয়ে তুচ্ছ তাচ্ছিল্য করেন, তার নাম উচ্চারণে লজ্জাবোধ করেন, জনগণ অতীতে তাদের যেমন জবাব দিয়েছে, ভবিষ্যতেও দেবে।’

সোমবার বিএনপি মহাসচিব খন্দকার দেলোয়ার হোসেনের ‘একজন ব্যক্তির নাম প্রতিষ্ঠিত করার জন্যই আড়িয়ল বিলে বিমানবন্দর নির্মাণ করা হচ্ছে’-এমন বক্তব্যের তীব্র নিন্দা জানিয়ে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

মঙ্গলবার সকালে রাজধানীর পান্থপথে এমএইচ শমরিতা মেডিকেল কলেজ ও হাসপাতালের উদ্ধোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন সাহারা খাতুন।

সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মকবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা প্রফেসর ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, বিশেষ অতিথি ছিলেন আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, এমপি।

আড়িয়ল বিলে সোমবার সংঘর্ষকে উস্কানিমূলক অভিহিত করে স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, ‘গতকাল আড়িয়ল বিলবাসীদের কথা ছিল তারা সেখানে মানববন্ধন করবে। পুলিশ সেখানে তাদের দায়িত্ব পালন করেছে মাত্র। পুলিশ সেখানে কোনো গুলি পর্যন্ত করেনি। কাদের উস্কানিতে আমাদের পুলিশের ওপর এ হামলা করা হল তা তদন্ত করে বের করা হবে।’

আড়িয়ল বিলে রক্ষক্ষয়ী সংঘর্ষের পর সেখানে বিমানবন্দর নির্মাণের ব্যাপারে সরকারের সিদ্ধান্তের কোন পরিবর্তন আছে কিনা জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ ব্যাপারে পরে আলোচনা করা হবে।

হাসপাতালের উদ্বোধন করে সাহারা খাতুন আরো বলেন, বাংলাদেশের মত জনবহুল দেশে বিপুল জনতার স্বাস্থ্যসেবা নিশ্চিত করা সরকারের পক্ষে দুরূহ ব্যাপার।

এ জন্য বেসরকারি উদ্যোগে জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য তিনি সমাজের সুধী মহলের প্রতি আহ্বান জানান। স্বাস্থ্যসেবাকে শুধুমাত্র ব্যবসায়িক দৃষ্টিভঙ্গীতে না দেখে জনসেবামূলক দৃষ্টিতে দেখারও আহ্বান জানান তিনি।

প্রফেসর ডা. সৈয়দ মোদাচ্ছের আলী বলেন, ‘আওয়ামী লীগকে জনগণ ক্ষমতায় বসায়, ক্ষমতা থেকে সরিয়ে দেয় কিছু ষড়যন্ত্রকারী। এইসব ষড়যন্ত্রকারী কখন, কোথা থেকে আসবে তা জানা না থাকলেও এদের ব্যাপারে সতর্ক থাকলেই কোন সমস্যা হবে না। আমরা সকলে ঐক্যবদ্ধ থাকলে সকল ষড়যন্ত্র রুখে দাড়ানো সম্ভব।’

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

[ad#bottom]

Leave a Reply