আড়িয়ল বিল: মামলার আসামিদের আইনি সহায়তা দেবে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম

আড়িয়ল বিলে পুলিশ ও গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে যেসব গ্রামবাসীর নামে মামলা হয়েছে তাদের বিনা খরচে আইনি সহায়তা দেবে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। বুধবার আড়িয়ল বিলের ঘটনায় খালেদা জিয়ার নামে মামলা দেওয়ার প্রতিবাদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের বিক্ষোভ সমাবেশে ওই ঘোষণা দেন ফোরামের মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

তিনি ওই বিক্ষোভ সমাবেশ থেকে খালেদা জিয়ার নামে মামলা প্রত্যাহারের দাবিতে কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচিতে রয়েছে, আগামী রোববার সারা দেশে ফোরামের পক্ষ থেকে প্রতিবাদ ও বিক্ষোভ ।

ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন জানান, ওই মামলার কোনো আসামি যদি ঢাকার জজকোর্টে, হাইকোর্ট বা অন্য কোথাও আমাদের কাছে কোনো আইনি সহায়তা চায়, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে তাদের বিনা টাকায় সহায়তা দেওয়া হবে।

সমাবেশে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেন, বাংলাদেশে ২টি আন্তর্জাতিক মানের বিমানবন্দর রয়েছে। তারপরও কেন এই কলংকিত প্রচেষ্টা? আড়িয়ল বিলে বিমানবন্দরের সিদ্ধান্ত নেওয়া হয়েছে লুটতরাজের জন্য।

ব্যারিস্টার রফিকুল ইসলাম মিঞা বলেন, যেদিন আড়িয়ল বিলে সংঘর্ষ হয়, সেদিন খালেদা জিয়া বার কাউন্সিলের নির্বাচনের নমিনেশন দিচ্ছিলেন। অথচ মামলার এজাহারে বলা হয়েছে, এক নম্বর আসামি খালেদা জিয়া।

সমাবেশে সুপ্রিমাকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার বদরুদ্দোজা বলেন, দেশের প্রতিটি মানুষ আজ তাকিয়ে আছে বিএনপির দিকে। তারা বিএনপির নেতৃত্ব দেখতে চায়।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

[ad#bottom]

Leave a Reply