আরো একজন গ্রেপ্তার

শ্রীনগরে সংঘর্ষ
শ্রীনগরে সংঘর্ষের তিনটি মামলার এজাহারভুক্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ নিয়ে সেখানে গ্রেপ্তারের সংখ্যা ২১ এ দাঁড়িয়েছে। তিন মামলারই ১০ নম্বর আসামি ইলিয়াস হোসেনকে (৪২) বুধবার রাতে গাজীপুরের টঙ্গীর আউচপাড়া থেকে গ্রেপ্তার করা হয় বলে শ্রীনগর থানার ওসি শাখাওয়াত হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন।

তিনি বলেন, সোমবার সংঘর্ষের পর ইলিয়াস গাঢাকা দিয়েছিলো। গ্রেপ্তারের পর তাকে শ্রীনগর থানায় আনা হয়েছে।

ইলিয়াসকে নিয়ে তিন মামলায় গ্রেপ্তারের সংখ্যা এখন ২১ বলে জানান ওসি।

আগে গ্রেপ্তার সাত জনকে আদালতের অনুমতি নিয়ে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানান তিনি।

আড়িয়াল বিলে বিমানবন্দরের বিরোধিতা করে সোমবার স্থানীয়দের ঢাকা-মাওয়া সড়ক অবরোধের সময় সংঘর্ষে মতিউর রহমান নামে এক পুলিশ উপপরিদর্শক নিহত হন। ব্যাপক সংঘর্ষে আহত হয় অর্ধশত।

ওই ঘটনায় পুলিশ বাদি হয়ে তিনটি মামলা করে। এছাড়া মুন্সীগঞ্জ শহর আওয়ামী লীগের সভাপতি আব্দুল মান্নান বাদি হয়ে আদালতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে প্রধান আসামি করে আরেকটি মামলা করে।

চারটি মামলায় কয়েকজনের নাম উল্লেখসহ মোট ২১ হাজার জনকে আসামি করা হয়েছে। এর আগে যে ২০ জনকে আটক করা হয়, তাদের সবাইকেই পুলিশ হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

এদিকে বুধবার মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের পর শ্রীনগর এলাকার মানুষদের মধ্যে কিছুটা স্বস্তি ফিরেছে। প্রধানমন্ত্রী বলেন, আড়িয়ল বিল এলাকার মানুষ বিমানবন্দর না চাইলে সেখানে বিমানবন্দর হবে না।

স্থানীয়রা জানিয়েছে, গ্রেপ্তার আতঙ্কে পালিয়ে থাকা অনেকেই বাড়িতে ফিরতে শুরু করেছেন।

সংঘর্ষের পর সোম ও মঙ্গলবার রাতে গ্রামে পুলিশ অভিযান চালালেও বুধবার রাতে কোনো অভিযান হয়নি।

[ad#bottom]

Leave a Reply