রিজভী আহমেদ ও মারুফ কামাল ফোনে লাশ ফেলার হুকুম দেন: হানিফ

আড়িয়ল বিলে সহিংসতা
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, আড়িয়ল বিল নিয়ে শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচিতে অরাজকতা সৃষ্টি, আগুন দিয়ে ঘর-বাড়ি পোড়ানো এবং লাশ ফেলতে বিএনপির কেন্দ্রীয় নেতারা স্থানীয় দলীয় নেতাদের যে হুকুম দিয়েছিল তার প্রমাণ পাওয়া গেছে। হুকুমদাতাসহ শিগগিরই ঘটনার সঙ্গে জড়িত সকলের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে আমরা কোন মামলা করিনি। মিথ্যাচার বন্ধ করে অযৌক্তিক ৭ ফেব্রুয়ারির হরতাল প্রত্যাহার করতে বিরোধী দলের প্রতি আহ্বান জানান তিনি।

গতকাল বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগ কার্যালয়ের সামনে শ্রমিক লীগ নেতা হাছান আলী চান্দু সরদার স্মরণে শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সংগঠনের সভাপতি আব্দুল মতিন মাস্টারের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ান, ইসরাফিল আলম এমপি, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক বাবু রায় রমেশ চন্দ্র, সংগঠনের সহ-সভাপতি শুকুর মাহমুদ, ফজলুল হক মন্টু, সাবেক সভাপতি আব্দুস সালাম খান প্রমুখ।

মাহবুব-উল-আলম হানিফ বলেন, আড়িয়ল বিল নিয়ে অনাকাঙ্ক্ষিত ঘটনার আগে বিএনপির কেন্দ্রীয় নেতা রিজভী আহমেদ এবং মারুফ কামালসহ কয়েকজন কেন্দ্রীয় নেতা বিএনপির নয়াপল্টন কেন্দ্র থেকে টেলিফোনে ওই স্থানের দলীয় নেতাদের আগুন দিয়ে ঘর-বাড়ি পোড়ানো, শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচিতে অরাজকতা সৃষ্টি এবং লাশ ফেলতে হুকুম দেন। যে কোন মূল্যে উত্তেজনা সৃষ্টিরও নির্দেশ দেন তারা। টেলিফোনে দেয়া তাদের সেই হুকুমের রেকর্ড আমাদের কাছে আছে। তিনি বলেন, নেতাদের হুকুম ও নির্দেশনা মোতাবেক গত সোমবার শান্তিপূর্ণভাবে দায়িত্ব পালনকারী পুলিশকে পিটিয়ে হত্যা করা হয়। পুলিশ হত্যার নির্দেশকারী বিএনপি নেতাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও মন্তব্য করেন এ নেতা।

[ad#bottom]

Leave a Reply