রাতারাতি হিরু হওয়ার জন্য মুন্সিগঞ্জে খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা

মোহাম্মদ সেলিম, মুন্সিগঞ্জ থেকে : রাতারাতি হিরু হওয়ার জন্য মুন্সিগঞ্জ শহর আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আব্দুল মতিন শ্রীনগর আড়িয়াল বিলের ঘটনায় বিএনপির চেয়ারপারর্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মুন্সিগঞ্জ আদালতে মামলা করেন বলে এলাকার তৃণমূল পর্যায়ের আওয়ামীলীগের নেতা কর্মীরা দাবি করেছেন।

বিগত দিনের সংগ্রাম আন্দোলনে এ নেতাকে কখনো মাঠে দেখা যায়নি। জেলা আওয়ামীলীগের নেতাদের তোষামদ ও তদবিরে সে এবার পিপির পদ পেয়েছেন। কিন্তু তার এই পিপির পদে তৃণমূল নেতা কর্মীদের কোন উপকার হয়নি। বরং বিপদ বেরেছে। কারণ গত চারদলীয় বিএনপির সরকারে সময় তৃণমূল পর্যায়ের যে সব নেতা কর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক মামলা হয় সে মামলা থেকে পরিত্রাণ পেতে তাকে দিতে হয় টাকা। তা না হলে সেই মামলা থেকে তারা বের হতে পারেন না বলে অভিযোগ উঠেছে। রাজনীতিতে তার অবস্থা নাজুক বলে তিনি এ মামলা দিয়ে সবার দৃষ্টি আকর্ষনের চেষ্টা করছেন।

এ মামলা দায়েরের জন্য কেন্দ্র থেকে কোন নির্দেশ দেয়া হয়নি। জেলা কমিটিও এ বিষয়ে জানেন না। শহর আওয়ামীলীগের কমিটিতে এ বিষয়ে কোন আলোচনা করা হয়নি। তবে কার নির্দেশে তিনি এ মামলা করলেন তা নিয়ে প্রশ্ন উঠেছে? এ মামলা দায়েরের পর ঢাকায় বিক্ষোভ মিছিলে গাড়ীতে আগুনসহ অনেক গাড়ী ভাঙ্গচুর করা হয়েছে। এ ঘটনায় আগামী ৭ ফেব্রুয়ারি বিএনপি সারাদেশে সকাল সন্ধ্যা হরতাল ডেকেছে। একজন ব্যক্তির ইচ্ছার কারণে রাজনীতিতে উত্তপ্ত হাওয়া বইছে। এ বিষয়ে সরকার এক্ষুনি কোন পদক্ষেপ না নিলে জল অনেক দূর গড়াতে পারে অনেকে ধারণা করছে।

[ad#bottom]

One Response

Write a Comment»
  1. Motin saheb 10 Lakh taka diye PP post ti niyeche / tai oi takata to taake tultei hobe/Motin saheb ekhon shudhui Jomi kine akher guchanote besto /doler jonnyo chinta korar somoy kothai ??

Leave a Reply