আড়িয়ালের গ্রামবাসীদের নিয়ে মতবিনিময়

আতঙ্ক নিরসনে
আড়িয়াল বিলের উপকণ্ঠের গ্রামবাসীদের দিয়ে মতবিনিময় সভা হয়েছে শনিবার। বেলা ১১টায় শ্রীনগর উপজেলা অডিটরিয়ামে এই সভাটি অনুষ্ঠিত হয়। প্রায় ৩ ঘন্টা ধরে এতে বেশ কয়েক গ্রামবাসীদের নিয়ে খোলা মেলা আলোচনা হয়। গ্রামবাসীদের মধ্যে আতঙ্ক নিরসন এবং স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে আনা নিয়ে প্রশাসন ও গ্রামবাসী বিভিন্ন বিষয় তুলে ধরেন।

এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য সুকুমার রঞ্জন ঘোষ। শ্রীনগরের ইউএনও আব্দুল লতিফ মোল্লার সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. আজিজুল আলম, পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান বেলায়েত হোসেন ঢালী প্রমুখ।

প্রধান অতিথি বলেছেন, সাধারণ গ্রামবাসীদের কোন রকমের হয়রানি করা হবে না। গুজবে কান না দিয়ে যে কোন বিষয়ে আমাকে ডিসি, এসপি বা প্রশাসনের যে কাউকে সরাসরি ফোন করবেন। জেলা প্রশাসক ও পুলিশ সুপারও একই বিষয়ের উপর গুরুত্বারোপ করে গ্রামবাসীদের উদ্দেশ্যে বলেছেন, আপনারা শান্তি শৃঙ্খলার মধ্যে জীবন যাপন করুন, আমরা আপনাদের পাশে আছি। আপনারা প্রকৃত অপরাধীদের গ্রেফতারে সহায়তা করবেন।

গ্রামবাসীদের মধ্যে বক্তব্য রাখেন বাড়ৈখারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইউসুফ আলী, মদনখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল বারেক, আলমপুর হোসেন আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়ত বাবু, মদনখালী শীবরামপুরের ইউপি সদস্য আলী আকবর আন্টু, বড়ৈখালীর সেন্টু মেম্বার, শ্যামসিদ্ধির ইসমাইল ঢালী, হাসাড়া ইউপি সদস্য সুফিয়া বেগম, ষোলঘর গ্রামের সাত্তার মাস্টার ও মো.টগরপ্রমুখ সহ কয়েক মসজিদের ইমাম এবং এলাকার গন্যমান্য বক্তিবর্গ। গ্রামবাসীরা তাদের আতঙ্কের এবং ভিতিকর নানা অভিজ্ঞতার বর্ণণা দিয়ে বলেন, পুলিশ আসছে ,গ্রামের সব মানুষকে ধরে নিয়ে যাবে, মারপিট করবে এমন ভয়ে আমরা ছিলাম। এলাকার মসচিদের মাইকেও বিভিন্ন সময় সর্তক বাণী ছড়ানো হয়। তবে প্রশাসনের এই মতবিনিময়ের পর তাদের ভয় কেটে গেছে বলে বক্তব্যে নেতৃস্থানীয়া জানান।

[ad#bottom]

Leave a Reply