পদ্মা বহুমুখী সেতু পুনর্বাসন প্রকল্পের কাজ উদ্বোধন

শ্রীনগরের দোগাছিতে পদ্মা বহুমুখী সেতু পুনর্বাসন প্রকল্পের এরিয়া-১ এর মাটি ভরাট কাজ মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। ২৮ কোটি টাকার এই কাজের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য সুকুমার রঞ্জন ঘোষ। এতে আরও বক্তব্য রাখেন মুন্সীগঞ্জের জেলা প্রশাসক আজিজুল আলম, শ্রীনগর উপজেলার নির্বাহী অফিসার আব্দুল লতিফ মোলস্না, লৌহজং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেলিম আহম্মেদ মোড়ল, রশীদ শিকদার, আবুল বাশার খান প্রমুখ। দোগাছি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী আব্দুল সালাম এতে সভাপতিত্ব করেন।

প্রধান অতিথি বলেন, মুন্সীগঞ্জবাসীর স্বপ্ন পূরণের দিন শেষ হয়ে যায়নি। আড়িয়াল বিলে বঙ্গবন্ধু আনত্মর্জাতিক বিমানবন্দর নির্মাণ মাত্র কিছু লোক চায় না। কিন্তু মুন্সীগঞ্জবাসী এখনও বিমানবন্দরের আশা করে। আড়িয়ল বিলে পুলিশ জনতা সংঘর্ষে এসআই মতিয়ার রহমানের মৃতু্যতে তিনি গভীর শোক প্রকাশ করে বলেন, একটি স্বার্থান্বেষী মহল এ মর্মানত্মিক ঘটনা ঘটিয়েছে।

ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে চেক বিতরণ

পদ্মা সেতু নির্মাণের অধিগ্রহণে ক্ষতিগ্রসত্ম কৃষকদের মাঝে চেক বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে শ্রীনগর উপজেলার দোগাছি বাজারে আয়োজিত এ চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য সুকুমার রঞ্জন ঘোষ।

এ উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক আজিজুল আলম। কোলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল সালামের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল লতিফ মোলস্না ও নেছারম্নলস্নাহ সুজন। এই প্রকল্পের আংশিক দোগাছি এলাকায় ১৩০ জনের ৬৬ একর কৃষি জমি অধিগ্রহণ করা হয়েছে। ক্ষতিগ্রসত্ম ১২ জনের মধ্যে ৩২ লাখ ৯ হাজার ৭শ’ ৬ টাকা বিতরণ করা হয়।

জনকন্ঠ
———————————————-

আড়িয়ল বিলের মানুষ ভুল বুঝতে পেরেছে – সুকুমার রঞ্জন ঘোষ

সংসদ সদস্য সুকুমার রঞ্জন ঘোষ বলেছেন, আড়িয়ল বিলের বহু মানুষ তাদের আন্দোলনের ভুল বুঝতে পেরেছে। প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের পর তারা ভুল বুঝতে পেরে অনেকেই আবার বলতে শুরু করেছেন এখানেই বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণ করা হোক। সহসায় পদ্মার ওপারে বিমানবন্দর নির্মাণের কার্যক্রম শুরু না হলে আড়িয়ল বিলেই বিমানবন্দর নির্মাণ হবে বলে তিনি আশা প্রকাশ করেছেন। তিনি গতকাল দুপুরে শ্রীনগর উপজেলার দোগাছি বাজারে পদ্মা সেতু নির্মাণের অধিগ্রহণের ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে চেক বিতরণ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. আজিজুল আলম। কোলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল সালামের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল লতিফ মোল্লা ও নেছারুল্লাহ সুজন। পরে পদ্মা বহুমুখী সেতুর সার্ভিস এরিয়া-১ এ মাটিভরাট প্রকল্পের কার্যক্রম উদ্বোধন করেন অতিথিবৃন্দরা। এ প্রকল্পের আংশিক দোগাছি এলাকায় ১৩০ জন কৃষকের ৬৬ একর কৃষি জমি পদ্মা সেতুর জন্য অধিগ্রহণ করা হয়েছে।

মানবজমিন

[ad#bottom]

Leave a Reply