এক বছরে মুন্সীগঞ্জে ৪০ খুন

২০১০ সালে মুন্সীগঞ্জে ৪০টি খুনের ঘটনা ঘটেছে। এর মধ্যে স্কুল ছাত্র, তরুণী, ছাত্রলীগ নেতা ও প্রবাসীসহ চাঞ্চল্যকর হত্যাকাণ্ড হয়েছে বেশ কয়েকটি। এর আগের বছর ২০০৯ সালে মুন্সীগঞ্জে রাজনৈতিক হত্যাসহ ৫১ ব্যক্তি খুন হয়েছিল। পুলিশ সূত্রে এ তথ্য জানা গেছে।

অনুসন্ধানে জানা গেছে, গত বছর চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের মধ্যে ছিল ৩০ মে ধলেশ্বরী নদীতে বালু মহালের আধিপত্য নিয়ে নারায়ণগঞ্জের আওয়ামী লীগ সন্ত্রাসীদের হামলায় মুন্সীগঞ্জ শহর ছাত্রলীগের সহ-সভাপতি আল মামুন হত্যা। ১০ আগস্ট নিজ স্ত্রী রেশমার পরকীয়ার কারণে নিহত হয় মোশারফ হোসেন। প্রেমিক ও সৎ ভাই বেলায়েত তার সহযোগীদের নিয়ে মুন্সীগঞ্জ শহরের দক্ষিণ কোটগাঁও বাসস্ট্যান্ডে ফিল্মি কায়দায় তাকে গুলি করে হত্যা করে।

৩১ আগস্ট ১৫ আনা ওজনের স্বর্ণের চেইন ছিনিয়ে নিতে সদরের ফুলতলা গ্রামের তৃতীয় শ্রেণীর ছাত্র তৌকির বেপারীকে (১০) শ্বাসরোধে হত্যার পর লাশ গোবরের গর্তে পুঁতে রাখে। ১৩ সেপ্টেম্বর ঈদের ছুটিতে চরকেওয়ার ইউনিয়নের বাঘাইকান্দি গ্রামে রানা মিজি নামে এক যুবক খুন হয়।

৪ সেপ্টেম্বর সিরাজদিখানের গোয়ালখালী গ্রামে ডাকাতের গুলিতে তানভির আহমেদ টুটুল নামে এক প্রবাসী নিহত হয়। ২৫ অক্টোবর মাওয়াঘাট এলাকায় গোধুলী পরিবহনের টিকেট কাউন্টারের কাছে প্রকাশ্যে সন্ত্রাসীদের ছুরিকাঘাতে পরিবহন কর্মকর্তা মো. টিপু নিহত হয়।

১২ অক্টোবর টঙ্গীবাড়ি উপজেলার আউটশাহী ইউনিয়নের বুরুন্ডা গ্রামে দেড় মাসের ছেলেকে পুকুরের পানিতে ফেলে হত্যা করে মা পুতুল বেগম। ১৮ নভেম্বর লৌহজং উপজেলার ক্ষিদিরপাড়া গ্রামে গৃহবধূ সুফিয়া বেগমকে পিটিয়ে হত্যা করা হয়।

১৯ আগস্ট শ্রীনগর উপজেলার ভাগ্যকুল গ্রামে দুলাভাই জিতু জমাদারকে (৬০) পিটিয়ে হত্যা করে শ্যালক মালেক মুন্সী। ২৯ জুলাই সিরাজদিখান উপজেলার লতব্দী গ্রামে গৃহবধূ আঁখি আক্তারকে শ্বাসরোধে হত্যা করে ঘাতক স্বামী বিল্লাল শেখ।

২৮ নভেম্বর ট্রলার ভাড়াকে কেন্দ্র করে শ্রীনগরের বাড়ৈখালীতে ট্রলার চালক লুৎফর রহমানকে পিটিয়ে হত্যা করে সন্ত্রাসী বাহিনী। ২২ ডিসেম্বর সদরের ফিরিঙ্গিবাজার এলাকায় ৭ বছরের শিশু মনিরা আক্তারকে শ্বাসরোধে হত্যা করে দুর্বৃত্তরা।

৭ ডিসেম্বর শ্রীনগরের হাঁসাড়া এলাকায় লিটন হালদার নামের এক যুবককে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। বাস চাপায় স্কুল ছাত্র নিহত হওয়ার ঘটনায় ১ জুলাই পুলিশের সঙ্গে ছাত্র ও গ্রামবাসীর সংঘর্ষে পুলিশের গুলিতে মোসলেম নামে একজন নিহত হয়। ১৭ জুন মুন্সীগঞ্জ সদরের পানহাটা গ্রামে ছেলের হাতে খুন হন বাবা চাঁন মিয়া (৭৫)। এছাড়া বিভিন্ন সময় আরো ২৫টি খুনের ঘটনা ঘটে।

[ad#bottom]

Leave a Reply