আড়িয়াল বিল রক্ষা কমিটি মামলা প্রত্যাহারে ভিন্ন কৌশলে মাঠে

আড়িয়াল বিল রক্ষা কমিটি এবার তাদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারে আন্দোলনে ভিন্ন কৌশলে মাঠে নেমেছে। আন্দোলনের কর্মসূচি হিসেবে তারা বিভিন্ন বেলি ব্রীজের স্লিপার উঠিয়ে ফেলেছে। রাস্তার মাঝে বড় বড় গাছ কেটে রেখেছে। কোন কোন জায়গায় আবার রাস্তা কেটে ফেলেছে। যাতে সহজে পুলিশ এখানে না আসতে না পারে। এর ফলে হাজার হাজার গ্রামবাসী এখন আর সহজে কোথায়ও যাতায়াত করতে পারছে না। এসব কারণে এখানটা দুর্গম এলাকায় পরিনত হয়েছে। এসব অসুবিধার কারণে অনেকে আবার স্কুলে যে পাড়ছে না। গুটি কয়েক সুবিধাবাদি লোকের কারণে আড়িয়াল বিলের ৩০টি গ্রামের মানুষ পড়েছে মহা বিপদে।

গ্রামে যাতে সহজে পুলিশ প্রবেশ করতে না পারে সেই জন্য এসব পথ বেছে নিয়েছে মামলায় এজহারভুক্ত আসামীরা। তাদের নিয়োগকৃত কিছু যুবক রাতে বিভিন্ন স্থানে পাহাড়া দেয়। পুলিশ প্রবেশ করলেই তারা মসজিদের মাইকে খবর দিয়ে সবাইকে পালিয়ে যেতে সাহায্যে করে।

আড়িয়াল বিল রক্ষা কমিটির আহবায়ক সাহজাহান বাদল এখানে অঘোষিত রাজা। তার ইচ্ছায় এখানকার মানুষ উঠে বসে। ভয়ে তার বিপক্ষে কেউ যেতে চায় না।

শ্রীনগর থানা পুলিশ পৃথক তিনটি মামলায় ২১ হাজার লোককে আসামী করেছ। এ মামলার ভয়ে এখানকার পুরুষ মানুষ ভয়ে গ্রামে আসা বন্ধ করে দিয়েছে। যে পরিবারে একজন পুরুষ মানুষ আয়ের উৎর্স ছিল, পালিয়ে থাকার কারণে সেই পরিবার মানবেতর জীবন যাপন করছে।

[ad#bottom]

Leave a Reply