মুন্সিগঞ্জের চরাঞ্চলের আলু লুটে নিচ্ছে সন্ত্রাসীরা

মুন্সিগঞ্জ সদর উপজেলার চরাঞ্চলের আলু লুটে নিচ্ছে স্থানীয় সন্ত্রাসীরা। ফলে আবাদকৃত আলু নিয়ে কৃষকরা মহা বিপাকে পড়েছে। চরাঞ্চলের মোল্লাকান্দি ইউনিয়নে আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে রিপন ও ফরহাদ গ্রুপ এলাকায় আধিপত্য বিস্তারে গত এক বছর ধরে একাধিকবার সংর্ঘষে লিপ্ত হয়েছে। এতে এ জনপদের মানুষ দু’ভাগে বিভক্ত হয়ে পড়েছে। আর যারা কোন পক্ষ নেয়নি তারা পড়েছে সন্ত্রাসীদের কোপানলে। সন্ত্রাসীরা মুলত নিরীহ লোকজনের আলু লুটে নিচ্ছে। এসব সন্ত্রাসীরা দু’গ্রুপের ছত্রছায়া থেকে এই অপকর্ম চালাচ্ছে বলে অভিযোগ উঠেছে।

জানা গেছে, চরাঞ্চলের বিভিন্ন গ্রামে চিহ্নিত সন্ত্রাসীরা চাষীদের জমি থেকে প্রতিদিন জোর জবরদস্তিভাবে আলু তুলে নিয়ে যাচ্ছে। এতে চরাঞ্চলের নিরীহ সাধারণ চাষীরা আতঙ্ক আর দুশ্চিন্তায় দিন কাটাচ্ছে।

গত বছর আলুর ন্যায্য দাম না পেয়ে এ অঞ্চলের আলু চাষীরা হতাশায় ভোগ ছিলেন। এবার চাষীরা বিভিন্ন ধারদেনা করে বুকে আশা বেঁধে আলু চাষে মনোযোগী হয়। কিন্তু সে আলু সময়মত ঘরে তুলতে পারবে কি না তা নিয়ে চরম আতংকে দিন কাটাচ্ছেন।

খবর নিয়ে জানা গেছে, কিছু দিন আগে চরডুমুরিয়া গ্রামের নিরীহ আলু চাষী আজিজ মোল্লার পাঁচ গন্ডা জমির আলু তুলে নিয়ে গেছে সন্ত্রাসীরা। এ অবস্থা চলতে থাকলে এ অঞ্চলের আলুচাষীরা চাষাবাদে আগ্রহ হারিয়ে ফেলবে।

[ad#bottom]

Leave a Reply