আড়িয়ল বিল : তিন মামলায় ৯৯ জনের জামিন

মুন্সীগঞ্জের আড়িয়ল বিলে বিমানবন্দর নির্মাণকে কেন্দ্র করে বিক্ষোভ-সহিংসতার ঘটনার তিন মামলায় ৯৯ জনকে আগাম জামিন দিয়েছে হাইকোর্ট। মঙ্গলবার বিচারপতি আব্দুল ওয়াহহাব মিয়া ও বিচারপতি খসরুজ্জামানের বেঞ্চ এ আদেশ দেয়। জামিন আবেদনকারীদের আইনজীবী ব্যারিস্টার সারাহ হোসেন সাংবাদিকদের বলেন, আদালত তাদের চার মাস বা পুলিশ প্রতিবেদন দাখিল হওয়া পর্যন্ত আগাম জামিন দিয়েছে।

জামিনপ্রাপ্তদের মধ্যে আড়িয়ল বিল রক্ষা কমিটির আহ্বায়ক দ্বীন ইসলামও রয়েছেন। এর আগে গত ১৫ ফেব্রুয়ারি প্রফেসর এমিরিটাস সিরাজুল ইসলাম চৌধুরী, রক্ষা কমিটির অপর আহ্বায়ক শাজাহান বাদলসহ মোট ২২ জন এসব মামলায় আগাম জামিন পান।

আড়িয়ল বিলে বিমানবন্দর নির্মাণের সিদ্ধান্তের বিরোধিতা করে ৩১ জানুয়ারি স্থানীয় অধিবাসীরা ঢাকা-মাওয়া সড়ক অবরোধ করে। এ সময় জনতা-পুলিশ সংঘর্ষে মতিউর রহমান নামে এক পুলিশ উপপরিদর্শক নিহত হন। আহত হন অর্ধশত। ওই ঘটনায় ২১ হাজার জনকে আসামি করে চারটি মামলা দায়ের করা হয়। এর মধ্যে একটি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে প্রধান আসামি করা হয়।

গত ২ ফেব্রুয়ারি মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন যে, মুন্সিগঞ্জের মানুষ না চাইলে আড়িয়ল বিলে বিমানবন্দর হবে না। এরপর পরিস্থিতি শান্ত হয়।

জিনিউজ বিডি ডট কম

[ad#bottom]

Leave a Reply