সত্যেন সেন গণসংগীত উৎসব ২৭ ও ২৮ মার্চ

উদীচীর প্রতিষ্ঠাতা সত্যেন সেনের ১০৩তম জন্মদিন উপলক্ষে উদীচী তৃতীয়বারের মতো আয়োজন করছে দুই দিনব্যাপী ‘সত্যেন সেন গণসংগীত উৎসব ও জাতীয় গণসংগীত প্রতিযোগিতা-২০১০’। আগামী ২৭ ও ২৮ মার্চ ঢাকায় এ উৎসব হবে। একে কেন্দ্র করে দেশব্যাপী জেলা, বিভাগ ও জাতীয় পর্যায়ে গণসংগীতের আয়োজন করা হয়েছে। এরই ধারবাহিকতায় গতকাল শুক্রবার অনুষ্ঠিত হয় ঢাকা জেলার প্রতিযোগিতা।

গতকাল সকালে রাজধানীর শিল্পকলা একাডেমীর সংগীত ও নৃত্যকলাকেন্দ্র মিলনায়তনে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় বিচারক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন অধ্যাপক মতলুব আলী, গণসংগীতশিল্পী ফকির সিরাজ ও রুনু খান। প্রতিযোগিতার শুরুতে স্বাগত বক্তব্য দেন উদীচীর কেন্দ্রীয় সংসদের সভাপতি গোলাম ইদু, ঢাকা মহানগর সভাপতি কাজী মোহাম্মদ শীশ, সহসভাপতি জামসেদ আনোয়ার তপন, সাধারণ সম্পাদক অমিত রঞ্জন দে প্রমুখ।

আয়োজকরা জানিয়েছেন, আগামী ১১ ও ২৭ মার্চ জাতীয় প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। গতকাল বিচারকদের রায়ে ১৫ বছরের কম বয়সীদের জন্য ‘ক’ বিভাগে প্রথম স্থান অধিকার করে যৌথভাবে সাদিয়া হাসান মুনা ও মো. তরীকুল ইসলাম খান মহল, দ্বিতীয় হয় মনিকা মুস্তাফিজ মন এবং সাদমান শাহরিয়ার তৃতীয় স্থান অধিকার করে। ১৫ বছরের বেশি বয়সী অংশগ্রহণকারীদের নিয়ে ‘খ’ বিভাগে প্রথম স্থান অধিকার করে জসিম উদ্দিন সজল, দ্বিতীয় হয় স্বর্ণময়ী মণ্ডল ও তৃতীয় স্থান অধিকার করে এম এ মমিন। ‘গ’ বিভাগে দলীয় প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে উদীচী ঢাকা মহানগর সংগীত বিভাগ, দ্বিতীয় স্থান ভিশন থিয়েটার এবং উদীচী মিরপুর শাখা তৃতীয় স্থান অধিকার করে।

[ad#bottom]

Leave a Reply