মুন্সীগঞ্জে ভারতীয়দের বাংলাদেশের নাগরিক সনদপত্র দেয়ার অভিযোগ

মুন্সীগঞ্জে ভারতীয় নাগরিক হয়ে এক ইউপি চেয়ারম্যানের সহায়তায় বাংলাদেশি নাগরিক সনদ সংগ্রহ ও তা দাখিল করে ভূমি অফিসে নামজারির আবেদন করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভূমি জালিয়াতি চক্রের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য সিরাজদিখান উপজেলা সহকারী কমিশনার ভূমি বরাবর অভিযোগ দাখিল করেছে গ্রামবাসী।

উপজেলা সহকারী কমিশনার ভূমি মাহবুবা আইরিন জানান, অভিযোগের তদন্ত চলছে। প্রতিবেদন হাতে পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। ইউপি চেয়ারম্যান মীর লিয়াকত জানান, ইউপি সদস্যদের মাধ্যমে খোঁজখবর নিয়ে সার্টিফিকেট ইস্যু করা হয়েছে।

গ্রামবাসী অভিযোগ করে বলেন, উপজেলার কোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর লিয়াকত আলী ভারতীয় নাগরিক মিঠুন মণ্ডল, পিতা শুকলাল মণ্ডলসহ অপর ৩ ভাইয়ের নামে একটি ওয়াশিল সার্টিফিকেট ইস্যু করেন। আর সেই সার্টিফিকেট দিয়ে ভূমি জালিয়াতি চক্রটি রসুনিয়া আউনিয়ন ভূমি অফিসে কোলা মৌজার ৩১ শতাংশ জমির নামজারির জন্য আবেদন করে। ওয়াশিল সার্টিফিকেট ইস্যু ব্যক্তিরা ১৯৭১ সালের আগেই দেশ ত্যাগ করে ভারতে পাড়ি জমায়। এছাড়া তাদের নামে বাংলাদেশে ভোটার তালিকা ও জাতীয় পরিচয়পত্র পর্যন্ত ইস্যু করা হয়নি বলেও তারা জানায়।

[ad#bottom]

Leave a Reply