বাংলা ভাষা আমার গর্ব

লৌহজংয়ে ইমদাদুল হক মিলন
কথা সাহিত্যিক ও দৈনিক কালের কণ্ঠের যুগ্ম সম্পাদক ইমদাদুল হক মিলন বলেছেন, ‘বাংলা ভাষা আমার গর্ব। এ ভাষায় কথা বলতে পেরে আমি নিজেকে ধন্য মনে করি। কারণ পৃথিবীতে একমাত্র মাতৃভাষা বাংলার জন্যই জাতিকে রক্ত দিতে হয়েছিল। যা পৃথিবীর আর কোনো দেশের ইতিহাসে নেই।’ শনিবার মুন্সীগঞ্জ-বিক্রমপুরের লৌহজংয়ে ফ্রেন্ড অ্যাসোসিয়েশন অব লৌহজংয়ের উদ্যোগে অনুষ্ঠিত পঞ্চম শ্রেণীতে ট্রালেন্টপুলে বৃত্তি ও অষ্টম শ্রেণীর জুনিয়র সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় এ প্লাস পাওয়া ছাত্রছাত্রীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মুন্সীগঞ্জ-বিক্রমপুরের লৌহজংয়ের কৃতী সন্তান ইমদাদুল হক মিলন নিজ এলাকায় কৃতী ছাত্রছাত্রীদের মাঝে এসে স্মৃতিচারণা করতে গিয়ে বলেন, ‘বাংলাদেশের মধ্যে বিক্রমপুর হচ্ছে একটি ইতিহাস ও ঐতিহ্যমণ্ডিত এলাকা। এ এলাকায় জন্ম নিয়েছিলেন অতীশ দিপঙ্কর, সত্যজিৎ রায়, জগদিশ চন্দ্র বসু, মানিক বন্দ্যোপাধ্যায় আর নাইডুর মতো বিখ্যাত সব ব্যক্তিত্ব। যা বিক্রমপুর তথা দেশের জন্য সম্মান বয়ে এনেছে।’ তিনি মুন্সীগঞ্জ জেলার নামকরণ মুন্সীগঞ্জ-বিক্রমপুর করারও দাবি জানান।

ফ্রেন্ডস অ্যাসোসিয়েশন অব লৌহজংয়ের সভাপতি ইঞ্জিনিয়ার মাহাবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন শাহজাহান কবির, ফারুক ইকবাল মৃধা, মো. জাহিদুল কবির তুহীন, আবু তাহের, নুরুল ইসলাম সিয়াম, হাফিজুর রহমান সিনিয়র প্রমুখ। অনুষ্ঠানে ৪৭ কৃতী ছাত্রছাত্রীকে বৃত্তি হিসেবে ক্রেস্ট ও নগদ অর্থ প্রদান করা হয়। তা ছাড়া পাঁচ গুণী শিক্ষককেও ক্রেস্ট প্রদান করা হয়।

[ad#bottom]

Leave a Reply