টঙ্গিবাড়িতে ডাকাত আতঙ্কে গ্রামবাসীর রাত জেগে পাহারা

মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ি উপজেলার ১২টি ইউনিয়নের আড়াই লাখ মানুষ ডাকাত আতঙ্কে ভুগছে। রাত নামলেই আতঙ্ক বেড়ে যায়। প্রায় সপ্তাহে একাধিক ডাকাতির ঘটনা ঘটছে। মানুষের নিরাপত্তা দিতে পুলিশও ব্যর্থ হচ্ছে। ফলে ডাকাতের কবল থেকে সহায়-সম্পদ রক্ষার জন্য এলাকাবাসী লাঠিসোটা ও ধারালো অস্ত্র হাতে রাত জেগে পাহারা দিচ্ছে। তারা ডাকাত ঠেকাতে বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে এক সপ্তাহ ধরে রাত জেগে পাহারা দিচ্ছেন।

শনিবার রাতেও টঙ্গীবাড়ি উপজেলার ধামারন, বুরুলিয়া, মান্দ্রা, আলদী, ধীপুর ও কামারাখাড়া গ্রামসহ বিভিন্ন গ্রামে ডাকাত প্রতিরোধে রাত জেগে পাহারা দিয়েছে গ্রামবাসী। গত ১৫ দিনের ব্যবধানে ৭ থেকে ৮টি ডাকাতি ও একাধিক ছিনতাইয়ের ঘটনায় জনমনে ক্ষোভ দেখা দিয়েছে।

সূত্র জানায়, এক সপ্তাহ আগে টঙ্গীবাড়ি উপজেলার কাঠাদিয়া শিমুলিয়া ইউনিয়ন আ’লীগের সাবেক সভাপতি মোহাম্মদ আলী সিকদারের বাড়িতে ১৪-১৫ জনের ডাকাতদল হানা দিয়ে ২০ ভরি স্বর্ণালঙ্কার ও নগদ ১৪ হাজার টাকা লুটে নেয়। পরে তার ভাইয়ের বসতঘরে হানা দিয়ে মূল্যবান কিছু না পেয়ে রুহুল আমিন সিকদার ও তার স্ত্রী সালমা বেগমকে এলোপাতাড়ি কুপিয়ে আহত করে। এছাড়া গত ১৫ এপ্রিল রাতে কাঠাদিয়া গ্রামে ওয়াসিম বেপারী নামের এক ব্যক্তিকে ছুরিকাঘাত করে ১২ হাজার টাকা নিয়ে যায় ডাকাতরা। এ সময় গ্রামবাসী হাকিম কাইলা ও নবী হোসেন নামের দু’জনকে গণপিটুনি দেয়। পরে পুলিশ তাদের উদ্ধার করে।

ধামারন গ্রামের একাধিক ব্যক্তি জানায়, দীর্ঘদিন ধরে এলাকার মানুষ ডাকাতের ভয়ে নিরাপত্তাহীনতায় ভুগছে। কোনো বাড়িতে নগদ টাকা, স্বর্ণালঙ্কার পাওয়া না গেলে বাড়ির সবাইকে বেঁধে বেদম প্রহার ও তাণ্ডব চালায় ডাকাতরা।

এ প্রসঙ্গে টঙ্গিবাড়ি থানার ওসি মো. আব্দুল্লাহ’র সঙ্গে মোবাইলে একাধিকবার চেষ্টা করেও তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি। তিনি ইদানিং সংবাদকর্মীদের এড়িয়ে চলছেন।

[ad#bottom]

Leave a Reply