গজারিয়া সেচ্ছাসেবকদল নেতাকর্মীদের কঠোর আন্দোলনের সিদ্ধান্ত

সম্প্রতি দাখিল করা উপজেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির বিরুদ্ধে অনাস্থাপত্র কার্যকরী না হওয়ায় গজারিয়া উপজেলায় সেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা সভা করেছেন। রোববার দুপুরে সভায় অবিলম্বে অনাস্থাপত্র কার্যকরী করা না হলে কঠোর আন্দোলনসহ জেলা সেচ্ছাসেবক দলের আহ্বায়ক রফিকুল ইসলাম মাসুমকে গজারিয়ায় অবাঞ্ছিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

গজারিয়া উপজেলার ভবেরচর এলাকার একটি মাঠে বাউশিয়া ইউনিয়ন সেচ্ছাসেবক দলের সভাপতি মো. দুলাল মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন বিএনপি নেতা রনি মাস্টার, সেচ্ছাসেবক দল নেতা নাসিরউদ্দিন,মো. সানাউল্লাহ খান, মো. শাহআলম, জাহাঙ্গীর আলম, সাবেক ছাত্রদল নেতা ওয়াহিদুজ্জামান প্রমুখ।

দলীয় সূত্র জানায়, ৩ মাস আগে গোপনে আব্দুল শফিককে আহ্বায়ক ও ৪ জনকে যুগ্ম-আহ্বায়ক করে ৫১ সদস্য বিশিষ্ট গজারিয়া উপজেলা সেচ্ছাসেবক দলের আহ্বায়ক কমিটি করা হয়। দলীয় নেতাকর্মীদের না জানিয়ে জেলা সেচ্ছাসেবক দলের এক নেতা এ পকেট কমিটি গঠন করে। ওই কমিটিতে যাদের যুগ্ম-আহ্বায়ক ও সাংগঠনিক পদ দেয়া হয়েছে তারাও কমিটি বিষয়ে কিছু জানেন না। এনিয়ে দলীয় নেতাকর্মীরা সভা করে গঠিত কমিটির বিরুদ্ধে অনাস্থার সিদ্ধান্ত নেয়া হয়। পরে ২২ এপ্রিল গঠিত আহ্বায়ক কমিটির ৪ যুগ্ম-আহ্বায়কসহ ৭ ইউনিয়নের ১৪ কাউন্সিলর স্বাক্ষরিত একটি অনাস্থাপত্র কেন্দ্রীয় সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সরাফত আলী সফু বরাবর দাখিল করা হয়। কিন্তু আজ রোববার পর্যন্ত দাখিল করা ওই অনাস্থাপত্র কার্যকরী হয়নি।

কেন্দ্রীয় সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সরাফত আলী সফু জানান, অনাস্থাপত্র পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জেলার আহ্বায়ক কমিটিকে দায়িত্ব দেয়া হয়েছে।

Leave a Reply