গজারিয়ায় দু’টি শ্রমিক গ্রুপের সংঘর্ষে আহত ১৫, আটক ১

মেঘনা নদী থেকে বালু উত্তোলনকে কেন্দ্র করে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় শনিবার দুটি শ্রমিক গ্রুপের মধ্যে সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত আরিফ নামে এক শ্রমিককে ঘটনাস্থল থেকে আটক করেছে পুলিশ। শনিবার দুপুর ১টার দিকে উপজেলার ভবেরচর বাসস্ট্যান্ড এলাকায় বালু ও শিল্প শ্রমিকদের মধ্যে ওই সংঘর্ষ বাঁধে।

পুলিশ সূত্র জানায়, শুক্রবার দিবাগত রাতে ভবানীপুর এলাকায় খান অ্যান্ড ব্রাদার্স গ্রুপ ইন্ডাস্ট্রিজের সীমানাসংলগ্ন মেঘনা নদী থেকে সম্রাট এন্টারপ্রাইজ নামের একটি বালু ইজারাদার প্রতিষ্ঠানের শ্রমিকরা বালু উত্তোলন করছিল। এতে খান অ্যান্ড ব্রাদার্সের শ্রমিকরা বাধা দিলে উভয়ের মধ্যে বাকবিতণ্ডা হয়।

ওই ঘটনার জের ধরে শনিবার দুপুরে ভবেরচর বাসস্ট্যান্ড এলাকায় বালু উত্তোলকারী শ্রমিকরা খান অ্যান্ড ব্রাদার্সের শ্রমিক আরিফকে জিম্মি করে রাখে। এ খবর ওই শিল্প এলাকায় ছড়িয়ে পড়লে সংঘবদ্ধ হয় খান ব্রাদার্সের শ্রমিকসহ অন্য শিল্প শ্রমিকরা। পরে তারা ভবেরচর বাসস্ট্যান্ডে ছুটে যায়।

সেখানে দুপুর ১টার দিকে বালু শ্রমিক ও শিল্প শ্রমিকদের সংঘর্ষে বাঁধে। এ সময় বালু শ্রমিকরা খান ব্রাদার্সের শ্রমিক আরিফকে জিম্মি করে রাখে।

গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আরজু মিয়া ঘটনার সত্যতা স্বীকার জানান জানান, জিম্মি শ্রমিক আরিফকে উদ্ধার করে চিকিৎসা দেওয়া শেষে তাকে আটক করা হয়েছে।

এছাড়া আহত শ্রমিক মাসুম (২৫), দারোয়ান জলিল (৫০) ও আহমদকে (৫৩) গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লে¬ক্সে চিকিৎসা দেওয়া হয়।

ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা রয়েছে বলে জানান তিনি।

ওসি জানান, বিকেল সাড়ে ৪টার দিকে উভয় গ্রুপের পক্ষে গজারিয়া থানায় পৃথক দু’টি অভিযোগ দায়ের করা হয়।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply